রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

ফাইনালে ওঠার ম্যাচ মারিয়াদের

ক্রীড়া প্রতিবেদক

ফাইনালে ওঠার ম্যাচ মারিয়াদের

পুরুষ ফুটবলে কোনো সুখবর নেই। জাতীয় দল পরাজয়ের বৃত্ত থেকে বের হতে পারছে না। আশার আলো জ্বালিয়ে রেখেছে মেয়েরা। সাফ চ্যাম্পিয়নশিপে দেড় যুগ ধরে শিরোপার দেখা নেই। অনূর্ধ্ব-১৫ সাফে ছেলেরা একবার চ্যাম্পিয়ন। অন্যদিকে নারী ফুটবলে সাফে খেলা মানেই ট্রফি জেতার সম্ভাবনা জেগে ওঠা। এবারও সেই পথে হাঁটছে মারিয়া মান্ডারা। ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে অনূর্ধ্ব-১৯ সাফ চ্যাম্পিয়শিপ। শুরুতে জেতা ম্যাচ নেপালের বিপক্ষে ড্র করলেও পরের দুই লড়াইয়ে ভুটান ও ভারতকে হারিয়ে ফাইনালে এক পা দিয়ে রেখেছে বাংলাদেশ।

আজ শ্রীলঙ্কার বিপক্ষে ড্র করলেই ফাইনালে উঠে যাবে মারিয়া, তহুরা খাতুনরা। তবে ড্র হলে তা হবে বাংলাদেশের জন্য বড় লজ্জা। ভুটান, ভারত ও নেপালের সামনে দাঁড়াতেই পারেনি লঙ্কান মেয়েরা। গোলের বন্যায় ভেসে গেছে। শক্তির বিচারে বাংলাদেশের আজ গোল উৎসবে মেতে ওঠার কথা। সেই প্রতিপক্ষের সঙ্গে স্বাগতিকরা যদি ড্র করে তা হবে বড় অঘটন। মারিয়া বলেন, ‘কোনো প্রতিপক্ষকে খাটো করে দেখা ঠিক হবে না। আমাদের ভাবনায় শুধু জয়। তবে শ্রীলঙ্কা তো আর নীরবভাবে দাঁড়িয়ে থাকবে না। জেতার চেষ্টা চালাবে। আমরা ভালোভাবে জিতেই ফাইনাল নিশ্চিত করতে চাই।’

আজ দিনের প্রথম ম্যাচটি নেপাল ও ভারতের জন্য অলিখিত সেমিফাইনাল বলা যায়। নেপাল অবশ্য কিছুটা সুবিধাজনক অবস্থানে আছে। ৩ ম্যাচে বাংলাদেশের সমান ৭ পয়েন্ট সংগ্রহ করলেও গোল পার্থক্য শীর্ষে রয়েছে। ড্র করলেই ফাইনালে জায়গা করে নেবে। ৩ ম্যাচে ভারতের সংগ্রহ ৬ পয়েন্ট। জিতলেই তারা ফাইনালে যাবে। ২২ ডিসেম্বর টুর্নামেন্টের ফাইনাল। ২০১৫ সালে বাংলাদেশ শিরোপা জিতেছিল। এবারও সম্ভাবনা রয়েছে। কি যে হবে বলা মুশকিল।

 

সর্বশেষ খবর