মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

গোলাপি বলেও অসি-আধিপত্য

ক্রীড়া প্রতিবেদক

গোলাপি বলেও অসি-আধিপত্য

অস্ট্রেলিয়ার ২৭৫ রানে জয়

ব্রিসবেনের পর অ্যাডিলেডে দিবা-রাত্রির টেস্টেও দুরন্ত জয় তুলে নিল অস্ট্রেলিয়া। স্টিভ স্মিথের দল ইংল্যান্ডকে হারিয়েছে ২৭৫ রানের বিশাল ব্যবধানে। সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেলেন স্মিথরা।

চতুর্থ দিন শেষেই জয় দেখতে পাচ্ছিল অস্ট্রেলিয়া। কিন্তু তখনো ইংলিশ তারকা বেন স্টোকস উইকেটে ছিলেন বলে খানিকটা সংশয় ছিল। কিন্তু গতকাল অধিনায়ক স্টিভ স্মিথের দারুণ এক সিদ্ধান্ত আউট হয়ে যান ইংলিশ অলরাউন্ডার। নাথান লায়নের বল স্টকসের প্যাডে লাগার পর অস্ট্রেলিয়ার ফিল্ডারদের আবেদনে সাড়া দেননি মাঠের আম্পায়ার। খালি চোখে দেখা যাচ্ছিল বল বাইরে চলে যাচ্ছে। কিন্তু কয়েক সেকেন্ড ভেবে নিয়ে রিভিউ আবেদন করলেন স্মিথ। তারপর বাজিমাত। স্টকস আউট হয়ে যান। তারপরও দিনের শেষ সেশন পর্যন্ত অস্ট্রেলিয়াকে খেলতে হয়েছে জস বাটলারের লড়াকু ব্যাটিংয়ের জন্য।

এই ইংলিশ ব্যাটসম্যান মাত্র ২৬ রান করলেও খেলেছেন ২০৭ বল। গতকাল অবশ্য রানের খুব একটা দরকার ছিল না, কেন না ম্যাচ বাঁচানোর জন্য প্রয়োজন ছিল বাইশগজে মাটি কামড়ে পড়ে থাকা। সেই কাজটিই দারুণভাবে করেছেন বাটলার। কিন্তু শেষ রক্ষা করতে পারেননি। রিচার্ডসনের বলে তিনি আউট হয়ে যাওয়ার পরই ইংল্যান্ডের শেষ আশার আলোও নিভে যায়। হ্যাজলউডের জায়গায় সুযোগ পাওয়া রিচার্ডসন ৪২ রানে নিয়েছেন ৫ উইকেট।

এদিকে মেলবোর্নের তৃতীয় টেস্টের জন্য প্রস্তুত হ্যাজলউড। এখন আগুনে ফর্মে থাকা রিচার্ডসনকে কিভাবে বাদ দেবেন নির্বাচকরা! যেন এমন মধুর সমস্যাতেই পড়ে গেল ক্রিকেট অস্ট্রেলিয়া।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর