মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা
এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি

শেষ চারের লড়াই

ক্রীড়া প্রতিবেদক

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে শেষ চারের লড়াইয়ে নামছে ভারত-জাপান ও দক্ষিণ কোরিয়া-পাকিস্তান। চার ম্যাচে ৩ জয় ও ১ ড্রয়ে ১০ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে ভারত। দক্ষিণ কোরিয়া ১ জয় ও ৩ ড্রয়ে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয়, পাকিস্তান ১ জয় ও  ২ ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে তৃতীয় এবং জাপান ১ জয় ও ২ ড্রয়ে পাঁচ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় চতুর্থ হয়েছে। আজ বিকালে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে দক্ষিণ কোরিয়া-পাকিস্তান ও দ্বিতীয় সেমিফাইনালে ভারত-জাপান মুখোমুখি হবে। গ্রুপ পর্বের লড়াইয়ে জাপানের জালে ৬ গোল দিয়েছিল ভারত। এছাড়াও পাকিস্তানকে ৩-১ এবং বাংলাদেশকে ৯-০ গোলে হারিয়েছে তারা। দলটির হরমনপ্রীত সিং, দিলপ্রীত সিং, জারমনপ্রীত সিংরা আক্রমণভাগের অন্যতম সেরা তারকা। হরমনপ্রীত সিং গ্রুপপর্বে ৬ গোল করে তালিকার শীর্ষে অবস্থান করছেন।

গ্রুপপর্বে পাকিস্তান-দক্ষিণ কোরিয়া ম্যাচ ৩-৩ গোলের ড্রতে শেষ হয়েছে। দুটি দলকেই বেশ ভুগতে হয়েছে। অবশ্য দক্ষিণ কোরিয়া ভারতের সঙ্গেও ২-২ গোলে ড্র করেছে। অন্যদিকে পাকিস্তান ভারতের কাছে ৩-১ গোলে হেরেছে। এই হিসেবে আজ কিছুটা এগিয়ে থেকেই মাঠে নামবে দক্ষিণ কোরিয়া। তাছাড়া র‌্যাঙ্কিংয়েও দক্ষিণ কোরিয়া (১৬) কিছুটা এগিয়ে আছে পাকিস্তানের (১৮) চেয়ে। অবশ্য পাকিস্তানের হকি তারকা এজাজ আহমেদ বলেছেন, ‘আমরা ধীরে ধীরে উন্নতি করছি। দলে অনেক নতুন খেলোয়াড় আছে। তারা সিনিয়রদের সঙ্গে  বোঝাপড়াটা বাড়িয়ে নিয়েছে। সেমিফাইনালে ভালো খেলা উপহার দিতে পারব বলে আশা করি।’

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে শিরোপা ধরে রাখার সুযোগ অপেক্ষা করছে ভারত ও পাকিস্তানের সামনে। দুই দল গতবার (২০১৮) যৌথ চ্যাম্পিয়ন হয়েছিল বৃষ্টির কারণে ফাইনাল পরিত্যক্ত হওয়ায়। এবার শিরোপা ধরে রাখবে কারা? কাল বিকালে তৃতীয় স্থান নির্ধারণী ও সন্ধ্যায় ফাইনাল অনুষ্ঠিত হবে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর