মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

ফাইনালের আগে আত্মবিশ্বাসী মেয়েরা

ক্রীড়া প্রতিবেদক

ফাইনালের আগে আত্মবিশ্বাসী মেয়েরা

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপে চার ম্যাচে ৩ জয় ও ১ ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থেকে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশের মেয়েরা। শিরোপার লড়াইয়ে প্রতিপক্ষ ভারত। কাল সন্ধ্যায় কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারতের মেয়েরা। চূড়ান্ত লড়াইয়ের আগে বেশ আত্মবিশ্বাসী মারিয়া মান্ডারা। গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে ১২-০ গোলে উড়িয়ে ফাইনালের জন্য প্রস্তুত বাংলাদেশ। কোচ ছোটন বলেন, ‘গ্রুপপর্বে নেপাল ও ভারতের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দুটি ম্যাচ খেলে মেয়েরা অনেক আত্মবিশ্বাস অর্জন করেছে।’

ছোটন। গ্রুপপর্বে ভারতের বিপক্ষে মারিয়া মান্ডারা ১-০ গোলে জয় পেয়েছেন। ম্যাচটি বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ছিল। জয়সূচক গোলটি পেনাল্টি থেকে করেছিলেন শামসুন্নাহার। কিন্তু ফাইনালে কী এমন সুযোগ আসবে? ছোটন বললেন, ফাইনালেও সুযোগ আসবে। সেই সুযোগ কাজে লাগাতে হবে। শ্রীলঙ্কা ম্যাচে লক্ষ্যভেদে শিষ্যরা যে কীর্তি দেখিয়েছেন তাতেই আশাবাদী কোচ ছোটন।

সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপে ২০১৯ সালে ভারতের কাছে হেরেই ফাইনাল খেলা থেকে বঞ্চিত হয়েছিল বাংলাদেশের মেয়েরা। এবার ভারতকে হারিয়েই ফাইনালের পথে এগিয়ে যান মারিয়ারা। এবার ফাইনালের অপেক্ষা। ২০১৮ সালে অনূর্ধ্ব-১৮ টুর্নামেন্টের ফাইনালে নেপালকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। সেই টুর্নামেন্টটাই এখন অনূর্ধ্ব-১৯ নামে অনুষ্ঠিত হচ্ছে। শিরোপা ধরে রাখতে পারবেন মারিয়া মান্ডারা?

সর্বশেষ খবর