বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

চ্যাম্পিয়ন সায়ুম পারলেন না সিদ্দিকুর

ক্রীড়া প্রতিবেদক

চ্যাম্পিয়ন সায়ুম পারলেন না সিদ্দিকুর

কুর্মিটোলা গলফ ক্লাবে গতকাল দুপুরে ছিল ভিন্ন চিত্র। দীর্ঘ দুই বছরেরও বেশি সময় পর দেশসেরা সিদ্দিকুর রহমান খেলছেন সেদিকে যেন দর্শকের মনোযোগ। কয়েকশ’ দর্শক অনুসরণ করছেন মোহাম্মদ সায়ুমকে। সামিট ওপেনে শেষ পর্যন্ত সায়ুমই চ্যাম্পিয়ন হয়েছেন। আর সিদ্দিকুর হয়েছেন রানারআপ।

গতকাল সায়ুম এতই ভালো খেলেছেন যে দর্শকদের অনুসরণ করতে যেন বাধ্যই করেছেন। আগের দিন পারের চেয়ে তিন শট কম খেলে ছিলেন লিডারবোর্ডের দুই নম্বরে। পারের চেয়ে দুই শট কম খেলে যৌথভাবে তৃতীয় স্থানে ছিলেন সিদ্দিকুর।

সায়ুম গতকাল দিনের শুরু থেকেই দুর্দান্ত শট খেলতে থাকেন। তার পাটিংও হয়েছে অসাধারণ। সেখানে কিনা গতকালই পারের চেয়ে ৫ শট কম খেলেন। সব মিলে ৮ আন্ডার পার খেলে চ্যাম্পিয়ন।

শেষ দিনে দারুণ খেলেছেন সিদ্দিকুর রহমানও। কিন্তু ক্যারিশম্যাটিক কিছু করে দেখাতে পারেননি। সব মিলে ৬ আন্ডার পার খেলে দ্বিতীয় হয়েছেন।

সিদ্দিকুর ঘরের কোর্সে খুব একটা খেলেন না। তিনি দেশের বাইরেই বেশি খেলেন। বিভিন্ন আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নেন। তাই হঠাৎ এই টুর্নামেন্টে খেলতে নেমে প্রিয় কুর্মিটোলা গলফ কোর্সটাই যেন কিছুটা অচেনা মনে হয়েছে। তবে কয়েক দিন পরেই সিঙ্গাপুরে যাচ্ছে সিদ্দিকুর, এরপর সৌদি আরব যাবেন। তাই ঘরোয়া এই টুর্নামেন্টে শিরোপা জিততে না পারলে প্রস্তুতিটা দারুণ হলো।

তবে সায়ুমের কাছে এই শিরোপা বিশেষ কিছু। কারণ, সিদ্দিকুর রহমানের মতো গলফারকে পেছনে শিরোপা জেতা তো সহজ কথা নয়। গতকাল বিকালে সায়ুম বলেন, ‘খুবই ভালো লাগছে। আশা করছি সামনে আরও ভালো করব। সিদ্দিকুর আমাদের গর্ব। তার সঙ্গে খেলতে পারাটা অনেক বড় বিষয়।’

চ্যাম্পিয়ন হয়ে সায়ুম জিতেছেন দেড় লাখ টাকা। প্রধান অতিথি সাবেক বাণিজ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অব.) ফারুক খানের কাছ থেকে চ্যাম্পিয়নশিপের ট্রফি ও চেক গ্রহণ করেন। বাংলাদেশ প্রফেশনাল গলফার্স অ্যাসোসিয়েশনের আয়োজনে এই টুর্নামেন্টে ৭৮ জন পেশাদার এবং ১২ জন অ্যামেচার গলফার অংশ নিয়েছিলেন।

সর্বশেষ খবর