মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

অভিযোগ যাচ্ছে ফিফায়

ক্রীড়া প্রতিবেদক

তিন ক্লাব বয়কট করলেও ফেডারেশন কাপ হচ্ছে। মাঠে আসেনি বলে বসুন্ধরা কিংস, উত্তর বারিধারা ও মুক্তিযোদ্ধার প্রতিপক্ষকে ৩-০ গোলে বিজয়ী ঘোষণা করে। টুর্নামেন্ট কমিটি তা করতেই পারে। এমনকি জরিমানাও গ্রহণযোগ্য। কিন্তু আগামী টুর্নামেন্টে তাদের নিষিদ্ধ করে কীভাবে? ফেডারেশন কাপ তো শুধু টুর্নামেন্ট। অভিযোগ বা সমস্যার কারণে যে কোনো দল নাম প্রত্যাহার করতে পারে। তাছাড়া বসুন্ধরা কিংস তো টুর্নামেন্টের ড্রর আগেই ফেডারেশনের সাধারণ সম্পাদককে লিখিতভাবে জানিয়ে দিয়েছিল কমলাপুরের ঝুঁকিপূর্ণ টার্ফে তাদের পক্ষে খেলা সম্ভব নয়। সালাম মুর্শিদী ড্র অনুষ্ঠানে নিজেই বলেছিলেন কমলাপুরে খেলতে মুক্তিযোদ্ধা ও উত্তর বারিধারার আপত্তি রয়েছে। তিন দলই ফেডারেশনকে আগাম জানিয়ে টুর্নামেন্ট থেকে বিরত রয়েছে। সেক্ষেত্রে আগামী ফেডারেশন কাপে তাদের নিষিদ্ধ করে কোন আইনে?

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় ডিসিপ্লিনারি কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রশ্ন উঠেছে কার সভাপতিত্বে সভাটি হয়। কমিটির চেয়ারম্যান দেশেই নেই। তা ছাড়া তিন দল বয়কট করলেও সেখানে মুক্তিযোদ্ধার নাম নেই। এ ব্যাপারে বয়কট করা ক্লাবের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, আমাদের ক্লাব নিয়ে যা খুশি তাই করা হচ্ছে। এখন আমরা বাফুফের অনিয়মগুলো চিঠির মাধ্যমে ফিফাকে জানানোর চিন্তা ভাবনা করছি।

 আমরা চাচ্ছিলাম ফুটবল বিপদে না পড়ুক। এখন ক্লাবের ইমেজ নিয়ে ছিনিমিনি খেললে বসে থাকতে পারি না।

ফিফাকে অভিযোগ জানানোর সিদ্ধান্ত নিতে পারি। পেশাদারিত্বে নিয়ম ভেঙে বিশেষ দলকে সুবিধা দেওয়া, ঝুঁকিপূর্ণ টার্ফ, ফিকশ্চারে অনিয়ম সব কিছুই আমরা জানাব। পরিস্থিতি পর্যবেক্ষণ করে ২/৩ দিনের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত নেব।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর