মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

আজ থেকে দুই দিনের প্রস্তুতি ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক

মাউন্ট মঙ্গানুইয়ে আগামী বছরের প্রথম দিন (১ জানুয়ারি) শুরু হচ্ছে বাংলাদেশ-নিউজিল্যান্ড প্রথম টেস্ট। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে নামার আগে দুটি প্রস্তুতি ম্যাচের স্ক্যাজুয়াল ছিল মুমিনুলদের। নিউজিল্যান্ড সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিধি নিষেধের গ্যাড়াকলে প্রথম দুদিনের প্রস্তুতি ম্যাচটি বাতিল হয়। বাংলাদেশের ক্রিকেটাররা পুরোপুরি কভিডমুক্ত থাকায় এখন অনুশীলন করছেন। আজ নিউজিল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে খেলবে দুদিনের প্রস্তুতি ম্যাচ। তাওরাঙ্গায় প্রস্তুতি ম্যাচে খেলবেন স্বাগতিক দুই তারকা ক্রিকেটার ডেভন কনওয়ে ও নেইল ওয়েগনার।

টেস্টের আগে নিজেদের ফিটনেস পরীক্ষা দিতেই প্রস্তুতি ম্যাচে অংশ নিচ্ছেন বাঁ হাতি ব্যাটার কনওয়ে ও বাঁ হাতি ফাস্ট বোলার ওয়েগনার। প্রথম টেস্ট খেলতে নামার আগে মুমিনুল বাহিনীও নিজেদের ঝালাই করে নেওয়ার সুযোগ পাচ্ছেন।

নিউজিল্যান্ড বরাবরই দুঃস্বপ্নের ভেন্যু। ২০০১ সাল থেকে নিউজিল্যান্ড সফর করছে টাইগাররা। টেস্ট, ওয়ানডে ও টি-২০ মিলিয়ে ৩২ ম্যাচ খেলে জয় পায়নি একটিও। টেস্টে ফল ভয়াবহ। ৯ টেস্টের ৫টিতে ইনিংস হার। ৯ উইকেটে হার ২টি, ৭ উইকেটে একটি এবং একটি ১২১ রানের বড় ব্যবধানে। এবার মুমিনুলরা স্বপ্ন দেখছে ভালো কিছুর। গোটা দল উজ্জীবিত হচ্ছে ২০১৭ সালের ওয়েলিংটন টেস্টেও পারফরম্যান্সে। চার বছর আগের টেস্টে হেরেছিল ৭ উইকেটে। কিন্তু সাকিবের ডাবল সেঞ্চুরি (২১৭) ও মুশফিকুর রহিমের সেঞ্চুরিতে (১৫৯) চার দিন পর্যন্ত সমান তালে লড়াই করেছিল। এবারের সফরে নেই সাকিব। পরিবারকে সময় দিতেই তিনি নিজেকে সরিয়ে নিয়েছে বাঁ হাতি স্পিন অলরাউন্ডার। ইনজুরির জন্য নেই তামিম। অবসর নেওয়ায় নেই মাহমুদুল্লাহ রিয়াদ। তিন সিনিয়র ক্রিকেটারের অনুপস্থিতিতে দলের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। মুমিনুলের নেতৃত্বে টাইগার বাহিনী একেবারেই জুনিয়রদের নিয়ে গড়া।

সর্বশেষ খবর