শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

পেশাদার লিগ আয়োজন করা যেতে পারে বিকেএসপির টার্ফে

সংস্কারের কারণে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফুটবল হচ্ছে না। এ নিয়ে কঠিন সমস্যায় পড়ে গেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। নিরুপায় হয়ে বাফুফে যেমন কমলাপুর স্টেডিয়ামে টার্ফে স্বাধীনতা কাপের পর ফেডারেশন কাপের আয়োজন করেছে। আবার এটাও সত্য এ টার্ফ পুরোপুরি খেলার উপযোগী নয়। ঝুঁকিপূর্ণ টার্ফে খেলায় বেশ ক’জন ফুটবলার ইনজুরির শিকার হয়েছেন। কারো কারো অবস্থা এতটা গুরুতর যে পেশাদার লিগও খেলতে পারবে কি না সংশয় রয়েছে। অনুপযোগী মাঠ বলেই কয়েকটি ক্লাব ফেডারেশন কাপ খেলছে না। বাফুফের সিনিয়র সহ-সভাপতি ও লিগ কমিটির চেয়ারম্যান সালাম মুর্শেদী বলেছেন, উপায় নেই ঢাকায় আর ভেন্যু পাব কোথায়। পেশাদার লিগের জন্য ঢাকার বাইরে ভেন্যু বাড়ানো হয়েছে। তবে ঢাকার খেলাগুলো কমলাপুরের টার্ফে হওয়ার সম্ভাবনা বেশি।

এ নিয়ে আমি কোনো বির্তক তুলব না। তারপরও বলব লিগ তো আর টুর্নামেন্ট নয়। লম্বা সময়ের খেলা। কমলাপুরের টার্ফে যে অবস্থা তাতে লম্বা লিগের ইনজুরির আশঙ্কা উড়িয়ে দেওয়া যায় না।

খেলোয়াড়ের ক্ষতি মানে শুধু ক্লাব বিপাকে পড়বে না জাতীয় দলও ক্ষতিগ্রস্ত হবে। শুনেছি বনানী আর্মি স্টেডিয়ামে লিগ আয়োজন করা সম্ভব নয়। এ ক্ষেত্রে আমি আরেক ভেন্যুর কথা বলব। তা হলো বিকেএসপির টার্ফ। এটি উন্নতমানের। আমি লিগ কমিটির কাছে অনুরোধ রাখব বিষয়টি গুরুত্বসহকারে দেখতে।

 

সর্বশেষ খবর