বুধবার, ৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

মিথুনের প্রথম ডাবল সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক

মিথুনের প্রথম ডাবল সেঞ্চুরি

ক্যারিয়ারে প্রথম ডাবল সেঞ্চুরির দেখা পেলেন মোহাম্মদ মিথুন। মিরপুর ক্রিকেট স্টেডিয়ামে ক্রিকেট লিগের ফাইনালে বিসিবি দক্ষিণাঞ্চলের বিপক্ষে ম্যাচের তৃতীয় দিনে এই কীর্তি গড়েন তিনি। ওয়ালটন মধ্যাঞ্চলের হয়ে খেলেন ২০৬ রানের দারুণ এক ইনিংস। ৩০৬ বলে ডাবল সেঞ্চুরি করা এই ইনিংসে ছিল ৩টি ছক্কা ও ২৭টি চারের মার। দক্ষিণাঞ্চল প্রথম ইনিংসে ৩৮৭ রান করে অলআউট হয়েছিল। ৫১ রানে পিছিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করা দক্ষিণাঞ্চল ১ উইকেট হারিয়ে করেছে ৪৩ রান।

চলতি মৌসুমের শুরুতে ব্যাট হাতে তেমন একটা ভালো খেলতে পারছিলেন না মিথুন। জাতীয় লিগে ৬ ম্যাচে হাফ সেঞ্চুরি করতে পারেননি একবারও। সর্বোচ্চ রান করেছেন ৪৬। তবে দারুণভাবেই ঘুরে দাঁড়ালেন তিনি। ১০২ রান নিয়ে তৃতীয় দিন শুরু করা মিথুন ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন ২৮৭ বলে। মেহেদি হাসানের বলে সিঙ্গেল নিয়ে ২০০ পূর্ণ করেন তিনি। গতকাল ডাবল সেঞ্চুরির পর অবশ্য বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি মিথুন। লেগ স্পিনার রিশাদ হোসেনের বলে এলবিডব্লিউ হন। এর আগে প্রথম শ্রেণির ক্রিকেটে ১১২ ম্যাচে মিথুনের সেঞ্চুরি ছিল ১৩টি। সর্বোচ্চ ছিল ১৮৬ রান। ১১৩তম ম্যাচে এসে পেলেন প্রথম ডাবল সেঞ্চুরির দেখা। মিথুনের ডাবল সেঞ্চুরি ও শুভাগত হোমের সেঞ্চুরিতে (১১৬) বড় স্কোরই গড়ে মধ্যাঞ্চল। এছাড়াও দলের পক্ষে জাকের আলি ৫৩ ও রবিউল হক ৩৪ রান করেন। দক্ষিণাঞ্চলের পক্ষে ৪টি করে উইকেট শিকার করেন ফরহাদ রেজা ও কামরুল ইসলাম। এছাড়াও ১টি করে উইকেট নেন মেহেদি হাসান ও রিশাদ হোসেন।

ফাইনালে জয়ের পথেই ছুটছে ওয়ালটন মধ্যাঞ্চল। আরও দুদিন বাকি ম্যাচের। তাছাড়া এখনো তারা ৮ রানে এগিয়ে। বিসিবি দক্ষিণাঞ্চল নিজেদের দ্বিতীয় ইনিংসে খুব বড় সংগ্রহ দাঁড় করাতে না পারলে জয়ের পথ সহজই হয়ে যাবে শুভগত হোমদের সামনে।

দক্ষিণাঞ্চল ১ম ইনিংস : ৩৮৭

মধ্যাঞ্চল ১ম ইনিংস : (আগের দিন ১৮৪/৪) ১২৭.৪  ওভারে ৪৩৮ (মিথুন ২০৬, শুভাগত ১১৬, জাকের ৫৩, রবিউল ৩৪; ফরহাদ ৪/৫৩, কামরুল ৪/৭০, মেহেদি ১/৯৫, রিশাদ ১/৩৮)।

দক্ষিণাঞ্চল ২য় ইনিংস : ১১ ওভারে ৪৩/১ (পিনাক ২২*, অমিত ২০*; মুরাদ ১/৯)।

সর্বশেষ খবর