শনিবার, ১৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

ট্রাভিস হিডের সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক

ট্রাভিস হিডের সেঞ্চুরি

ব্রিসবেন, অ্যাডিলেড ও মেলবোর্ন টেস্ট জিতে অ্যাশেজ নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। সিরিজের প্রথম তিনটি টেস্টের ফল ছিল একপেশে। সিডনিতে প্রথমবারের মতো জো রুটের ইংল্যান্ড সমান তালে লড়াই করেছে। ফলে ড্র হয়েছে টেস্টটি। ড্র হওয়ায় অ্যাশেজে হোয়াইটওয়াশের লজ্জা থেকে বেঁচে গেছে ইংল্যান্ড। গতকাল শুরু হয়েছে হোবার্টে সিরিজের শেষ টেস্ট। কিন্তু বৃষ্টির জন্য পুরোপুরি খেলা হতে পারেনি। তবে যতটুকু খেলা হয়েছে, তাতে সেঞ্চুরি তুলে নিয়েছেন ট্রাভিস হিড। সাজঘরে ফেরার আগে নামের পাশে লিখে নেন ১০১ রানের প্রত্যয়ী ইনিংস। তার ক্যারিয়ারের চার নম্বর তিন অংকের জাদুকরি ইনিংসে স্বাগতিক অস্ট্রেলিয়ার সংগ্রহ ৫৯.৩ ওভারে ৬ উইকেটে ২৪১ রান। প্রথমে ব্যাট করে রবিসন ও ব্রডের সাঁড়াশি আক্রমণে ১২ রানে ৩ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পরে অস্ট্রেলিয়া। ৮৩ রানে চতুর্থ উইকেট হারায় স্বাগতিকরা। পঞ্চম উইকেট জুটিতে ১২১ রান যোগ করেন হিড ও ক্যামেরন গ্রিন। হিড ১০১ রান করেন ১১৩ বলে ১২ চারে। ক্যামেরন ৭৪ রান করেন ১০৯ বলে ৮ চারে। ইংলিশদের পক্ষে ২টি করে উইকেট নেন স্টুয়ার্ট ব্রড ও ওলি রবিনসন। এ ছাড়াও একটি  করে উইকেট শিকার করেন মার্ক উড ও ক্রিস ওকস।

ইনিংসের শুরুতে বেশ বিপদে পড়েছিল অস্ট্রেলিয়া। মাত্র ১২ রানেই তিন উইকেট হারিয়েছিল তারা। শূন্য রানে আউট হন ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথের মতো অভিজ্ঞ ব্যাটসম্যানরা। গত ম্যাচের নায়ক ওসমান খাজা মাত্র ছয় রানেই সাজঘরে ফেরেন। তবে লাবুসেন (৪৪) ও হিড (১০১) দলের হাল ধরেন।

উইকেটে টিকে আছেন অ্যালেক্স ক্যারি (১০*) ও মিচেল স্টার্ক (০*)। এখনো প্যাট কামিন্স, নাথান লায়ন ও স্কট বোলান্ডের উইকেট অক্ষত আছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর