রবিবার, ১৬ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

এক দিনে ১৭ উইকেটের পতন

অ্যাশেজ পঞ্চম টেস্ট

ক্রীড়া ডেস্ক

এক দিনে ১৭ উইকেটের পতন

ওয়ানডে বিশ্বচ্যাম্পিয়ন। কিন্তু অ্যাশেজে ছায়া হয়ে খেলছে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার মাটিতে চির প্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার বিপক্ষে দুঃস্বপ্নের সময় পার করছেন জো রুটরা। এর মধ্যেই পাঁচ টেস্টের অ্যাশেজ হেরে বসে আছে। তবে হোয়াইটওয়াশ হচ্ছেন না রুটরা, এটাই প্রাপ্তি সফরে। ব্রিসবেন, অ্যাডিলেড ও মেলবোর্নে জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে। তবে সিডনিতে সমান তালে লড়াই করে ড্র করে ইংল্যান্ড। তাসমানিয়ার হোবার্টের সবুজ ঘাসের উইকেটে দুই স্বাগতিক পেসার প্যাট কামিন্স ও মিচেল স্টার্কের গতি ও সুইংয়ে নাভিশ্বাস উঠেছে সফরকারী ইংল্যান্ড গুটিয়ে যায় ১৮৮ রানে। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস থামে ৩০৩ রানে। ১১৫ রানে এগিয়ে দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে কামিন্স বাহিনী দিন শেষ করে ৩৭ রানে ৩ উইকেট হারিয়ে। একদিনে ১৭ উইকেটের পতন হয়। আজ তৃতীয় দিন স্বাগতিকরা খেলতে নামবে ১৫২ রানে এগিয়ে থেকে।

গোলাপি বলের টেস্টে প্রথম দিন ৬ উইকেটে ২৪১ রান করেছিল অস্ট্রেলিয়া। আলোর স্বল্পতায় খেলা বন্ধ হয়েছিল। গতকাল খেলতে নেমে আগের দিনের সঙ্গে বাকি ৪ উইকেটে যোগ করে আরও ৬২ রান। এরপর সফরকারীরা খেলতে নেমে অলআউট হয় ১৮৮ রানে। সর্বোচ্চ ৩৬ রান করেন ওয়ক্স। ৩৪ রান করেন অধিনায়ক জো রুট। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে শূন্য রানে আউট হন ডেভিড ওয়ার্নার। প্রথম ইনিংসেও শূন্য করেছিলেন ওয়ার্নার।                      

স্টুয়ার্ট ব্রড ও উড নেন ৩টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া : প্রথম ইনিংস, ৩০৩/১০, ৭৫.৪ ওভার (কেয়ারি ২৪, লিওন ৩১। ব্রড ৩/৫৯, রবিনসন ২/২৪, উড ৩/১১৫, ওয়ক্স ২/৬৪) ও দ্বিতীয় ইনিংস, ৩৭/৩, ১৯ ওভার (ওয়ার্নার ০, খাওয়াজা ১১, লাবুশেন ৫, স্মিথ ১৭*, বোল্যান্ড ৩*। ব্রড  ১/৯, ওয়ক্স ১/১৩ উড ১/৯)।

ইংল্যান্ড : প্রথম ইনিংস, ১৮৮/১০, ৪৭.৪ ওভার (ক্রলি ১৮, মালান ২৫, রুট ৩৪, পোপ ১৪, বিলিংস ২৯, ওয়ক্স ৩৬, উড ১৬। স্টার্ক ৩/৫৩, কামিন্স ৪/৪৫, বোল্যান্ড ১/৩৩, গ্রিন ১/৪৫)।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর