রবিবার, ১৬ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

অস্ট্রেলিয়ান ওপেনে খেলবেন জকোভিচ?

ক্রীড়া ডেস্ক

অস্ট্রেলিয়ান ওপেনে খেলবেন জকোভিচ?

নোভাক জকোভিচকে নিয়ে গত কয়েক সপ্তাহে আলোচনা-সমালোচনা কম হয়নি। কিন্তু এখনো কোনো সমাধান পাওয়া যাচ্ছে না। অস্ট্রেলিয়ান ওপেনে জকোভিচ খেলতে পারবেন কি না তা এখনো অনিশ্চিতই রয়ে গেছে।

অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে হলে করোনাভাইরাসের টিকার পূর্ণ ডোজ সম্পন্ন করতে হবে। এই শর্ত দিয়েছে অস্ট্রেলিয়ান সরকার। কিন্তু জকোভিচ কোনোভাবেই টিকা নিবেন না। অনেক চেষ্টা তদবির করে তিনি অস্ট্রেলিয়ান ভিসা পেলেন। মেলবোর্নে চলেও এলেন। কিন্তু এসেই দেখা দিল বিপত্তি। অস্ট্রেলিয়ান সরকার ভিসা বাতিল করে দিল। কোয়ারেন্টাইন কেন্দ্রে বন্দী হলেন সার্বিয়ান তারকা। অস্ট্রেলিয়ার এই আচরণকে বর্ণবাদী বলে মন্তব্য করল সার্বিয়া। অবশেষে আদালতের রায়ে মুক্ত হয়ে অস্ট্রেলিয়ান ওপেনের জন্য জোর প্রস্তুতি শুরু করলেন জকোভিচ। কিন্তু আবারও দেখা দিল বিপত্তি। জকোভিচ অস্ট্রেলিয়ার জনগণের জন্য স্বাস্থ্য ঝুঁকির কারণ হতে পারেন, এই অভিযোগে আবারও তার ভিসা বাতিল করা হলো। বন্দী হলেন জকোভিচ। কিন্তু এখনো নাটকের শেষ অঙ্ক দৃশ্যায়িত হয়নি। কাল থেকে শুরু হচ্ছে অস্ট্রেলিয়ান ওপেন। এখানে শীর্ষ বাছাই হিসেবে ২১ নম্বর গ্র্যান্ড স্লাম ট্রফির জন্য লড়াইয়ে নামার কথা জকোভিচের। অস্ট্রেলিয়ান ওপেনে এর আগে ৯ বার চ্যাম্পিয়ন হয়েছেন তিনি।

জকোভিচের শেষ সুযোগ আজকের (ভোরে) আপিল শুনানি। আদালত এবার জকোভিচের পক্ষে রায় দিলে তিনি অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারবেন। না হলে তিন বছরের জন্য অস্ট্রেলিয়ায় নিষিদ্ধ হয়ে যাবেন সার্বিয়ান এ তারকা।

সর্বশেষ খবর