মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

ফেবারিটদের জয়ের দিন

মেয়েদের এককে শীর্ষ বাছাই অ্যাশলে বার্টি দুর্দান্ত জয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন। গতকাল তিনি প্রথম রাউন্ডে ৬-০, ৬-১ গেমে হারিয়েছেন ইউক্রেনের লেসিয়া সুরেনকোকে।

ক্রীড়া ডেস্ক

ফেবারিটদের জয়ের দিন

অস্ট্রেলিয়ান ওপেনে পুরুষ ও নারী এককে ফেবারিটদের প্রায় সবাই প্রথম রাউন্ডের বাধা পাড়ি দিয়েছেন প্রথম দিন। গতকাল থেকে শুরু হয়েছে বছরের প্রথম গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট। ভিসা বাতিল হওয়ায় টুর্নামেন্টে খেলতে পারছেন না ছেলেদের এককের শীর্ষ বাছাই নোভাক জকোভিচ। খেলছেন না রজার ফেদেরারও। তাদের অনুপস্থিতিতে পুরুষ এককের অন্যতম ফেবারিট স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল দারুণ জয় পেয়েছেন প্রথম রাউন্ডে। তিনি যুক্তরাষ্ট্রের মারকোস গিরনকে সরাসরি সেটে (৬-১, ৬-৪, ৬-২ গেমে) হারিয়েছেন। এ ছাড়া পুরুষ এককে প্রথম রাউন্ডের বাধা পাড়ি দিয়েছেন মাত্তেও বেরেত্তিনি, হুবার্ট হুরকাজ, গায়েল মনফিলস, ডেনিস শাপোভালভ, জন মিলম্যান এবং ক্যারেন খাচানভরা।

মেয়েদের এককে শীর্ষ বাছাই অ্যাশলে বার্টি দুর্দান্ত জয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন। গতকাল তিনি প্রথম রাউন্ডে ৬-০, ৬-১ গেমে হারিয়েছেন ইউক্রেনের লেসিয়া সুরেনকোকে। অস্ট্রেলিয়ান ওপেনে মেয়েদের এককে বর্তমান চ্যাম্পিয়ন জাপানি মেয়ে নাওমি ওসাকাও দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন। তিনি হারিয়েছেন কলম্বিয়ার মারিয়া ক্যামিলা ওসোরিওকে। এ ছাড়া মেয়েদের এককে শীর্ষ দশে থাকা মারিয়া সাক্কারি ও বারবারা ক্রেজিকোভা দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন। ইউক্রেনের এলিনা সভিতলিনা, সুইজারল্যান্ডের বেলিন্ডা বেনচিচও প্রথম রাউন্ডের বাধা পাড়ি দিয়েছেন।

ফেবারিটদের জয়ের দিনে ছেলেদের এককে শীর্ষ বিশের একজন ও মেয়েদের এককে শীর্ষ বিশের দুজন বিদায় নিয়েছেন। পুরুষ এককের ১২তম বাছাই ক্যামেরন নোরিকে বিদায় করেছেন সেবাস্তিয়ান কোরডা। মেয়েদের এককের ১১তম বাছাই সোফিয়া কেনিনকে বিদায় করেছেন মেডিসন কেইস। এ ছাড়া ১৮তম বাছাই যুক্তরাষ্ট্রের কোকো গফকে প্রথম রাউন্ড থেকে বিদায় করেছেন চীনের ওয়াঙ কিয়াঙ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর