বৃহস্পতিবার, ২০ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা
অস্ট্রেলিয়ান ওপেন

ওসাকার জয়রথ ছুটছেই

ক্রীড়া ডেস্ক

ওসাকার জয়রথ ছুটছেই

অস্ট্রেলিয়ান ওপেনে মেয়েদের এককের অন্যতম দুই ফেবারিট শীর্ষ বাছাই অ্যাশলে বার্টি এবং ১৩তম বাছাই নাওমি ওসাকা এবার চতুর্থ রাউন্ডেই মুখোমুখি হতে পারেন। গতকাল দুজনেই দ্বিতীয় রাউন্ডের বাধা পাড়ি দিয়েছেন। বার্টি ৬-১, ৬-১ গেমে হারিয়েছেন লুসিয়াকে। অন্যদিকে নাওমি ওসাকা ৬-০, ৬-৪ গেমে হারিয়েছেন ম্যাডিসনকে। তৃতীয় রাউন্ডে বার্টি মুখোমুখি হবেন ক্যামিলা গিওর্গির এবং নাওমি ওসাকা মুখোমুখি হবেন আমান্ডা আনিসিমোভার। এই বাধা দুজন পাড়ি দিলেই অস্ট্রেলিয়ান ওপেনের দর্শকরা চতুর্থ রাউন্ডে দেখতে পাবেন বার্টি-ওসাকা লড়াই। এর অর্থ, কোয়ার্টার ফাইনালের আগেই বাদ পড়তে যাচ্ছেন দুই ফেবারিটের একজন।

এদিকে অস্ট্রেলিয়ান ওপেনে পুরুষ এককে শিরোপার দিকে ছুটছেন স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল। দ্বিতীয় রাউন্ডে তিনি জার্মানির ইয়ানিক হানফমানকে ৬-২, ৬-৩, ৬-৪ গেমে হারিয়েছেন। পায়ের ইনজুরির কারণে গত বছর অনেকটা সময় কোর্টের বাইরে ছিলেন নাদাল। অস্ট্রেলিয়ান ওপেনের জন্য প্রস্তুতিটা ভালোই নিয়েছিলেন তিনি। চলতি মাসেই মেলবোর্ন সামার সেট টুর্নামেন্ট জিতেছেন ৩৫ বছর বয়সী এই তারকা। সর্বোচ্চ গ্র্যান্ডস্লাম ট্রফি জয়ের রেকর্ডটা নিজের করে নিতেই লড়ছেন নাদাল। সমান ২০টি করে গ্র্যান্ডস্লাম ট্রফি জিতে বর্তমানে রেকর্ডটির যৌথ মালিক নাদাল, জকোভিচ ও রজার ফেদেরার। অস্ট্রেলিয়ান ওপেনে কেবল নাদালই খেলছেন এই তিনজনের মধ্যে।

পুরুষ এককে এ ছাড়াও তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন আলেক্সান্ডার জেভরভ, ডেনিস শাপোভালভ, গায়েল মনফিলস, মাত্তেও বেরেত্তিনি এবং আসলান কারাতসেভ। মেয়েদের এককে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন পাওলা ব্যাডোসা, এলিনা সভিতলিনা, মারিয়া সাক্কারি, বারবারা ক্রেজিকোভা এবং ভিক্টোরিয়া আজারেঙ্কাও। তবে গত বছর অলিম্পিকে সোনাজয়ী সুইস মেয়ে বেলিন্ডা বেনচিচ যুক্তরাষ্ট্রের আমান্ডা আনিসিমোভার কাছে হেরে দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিয়েছেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর