শিরোনাম
বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

নাহিদুলে নাকাল বরিশাল

কুমিল্লার বড় জয়

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ প্রিমিয়ার লিগে টানা দুই জয় পেল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। গতকাল দিনের দ্বিতীয় ম্যাচে তারা ফরচুন বরিশালকে ৬৩ রানে হারিয়েছে। প্রথমে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেট হারিয়ে ১৫৮ রান সংগ্রহ করে কুমিল্লা। ১৫৯ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৭.৩ ওভার ব্যাটিং করে ৯৫ রানেই থেমে যায় বরিশালের ইনিংস। ৬৩ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এ জয়ে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে তারা। সমান পয়েন্ট নিয়ে রানরেটে পিছিয়ে থাকায় দুয়ে নেমে গেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

কুমিল্লার জয়ে বড় অবদান ছিল নাহিদুল ইসলামের। তিনি ব্যাট হাতে ব্যর্থ হলেও বল হাতে দারুণ খেলেছেন। ৪ ওভার বোলিং করে মাত্র ৫ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন তিনি। এর মধ্যে ১টি ওভার মেডেনও নিয়েছেন। ম্যাচসেরার পুরস্কারও পান নাহিদুলই।

গতকাল টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নামে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ক্যামেরন ডেলপোর্ট এবং মাহমুদুল হাসান জয় দুর্দান্ত সূচনা এনে দেন দলকে। দুজনের জুটি ভাঙার আগে দলের খাতায় যোগ করেন ৩.২ ওভারে ৩৩ রান। ক্যামেরন ১৩ বলে ১৯ এবং মাহমুদুল ৩৫ বলে ৪৮ রান করে আউট হন। ২০ ওভার খেলে ৭ উইকেট হারিয়ে ১৫৮ রানের ফাইটিং স্কোর করে তারা। করিম জানাট ২৯ রানে অপরাজিত থাকেন। এছাড়াও মুমিনুল হক ১৭ ও ইমরুল কায়েস ১৫ রান করেন। ফরচুন বরিশালের পক্ষে ডোয়াইন ব্রাভো ৩টি ও সাকিব আল হাসান ২টি উইকেট নেন।

জবাব দিতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে ফরচুন বরিশাল। শূন্য (০) রানে সাজঘরে ফিরেন সৈকত আলী। সাকিব আল হাসানও ৪ বল খেলে ১ রান করে আউট হন। অবশ্য নাজমুল হোসেন শান্ত (৩৬) ও তৌহিদ হৃদয় (১৯) হাল ধরেছিলেন। তৌহিদও দ্রুতই আউট হন। এরপর নুরুল ১৭ রান করেন। অন্যরা কেউ দুই অঙ্কের রান সংগ্রহ করতে পারেননি। কুমিল্লার পক্ষে নাহিদুল ৩টি এবং শহিদুল, তানভির ও করিম জানাট ২টি করে উইকেট নেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর