বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

শেষ চারে বার্টি

ক্রীড়া ডেস্ক

শেষ চারে বার্টি

অস্ট্রেলিয়ান ওপেনে পুরুষ এককে সেমিফাইনাল নিশ্চিত করেছেন ষষ্ঠ বাছাই স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল। গতকাল তিনি কোয়ার্টার ফাইনালে পাঁচ সেটের লড়াইয়ে হারিয়েছেন কানাডার ডেনিস শাপোভালভকে। এছাড়াও পুরুষ এককে সেমিফাইনাল নিশ্চিত করেছেন মাত্তেও বেরেত্তিনি। তিনি শেষ আটের লড়াইয়ে হারিয়েছেন ফ্রান্সের গায়েল মনফিলসকে।

মেয়েদের এককের শীর্ষ বাছাই অ্যাশলে বার্টিও সেমিফাইনাল নিশ্চিত করেছেন। গতকাল কোয়ার্টার ফাইনালে তিনি যুক্তরাষ্ট্রের জেসিকা পেগুলাকে সরাসরি সেটে (৬-২, ৬-০ গেমে) হারিয়েছেন। প্রথমবারের মতো অস্ট্রেলিয়ান ওপেন জয়ের পথেই ছুটছেন বার্টি। শেষ চারের লড়াইয়ে তিনি মুখোমুখি হবেন যুক্তরাষ্ট্রের কেইসের। গতকাল মেয়েদের এককের চতুর্থ বাছাই চেক প্রজাতন্ত্রের বারবারা ক্রেজিকোভাকে ৬-৩, ৬-২ গেমে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছেন কেইস।

গতকাল রাফায়েল নাদালের জন্য লড়াইটা বেশ কঠিন ছিল। প্রথম দুই সেটে ৬-৩, ৬-৪ গেমে জিতলেও পরের দুই সেটে ৪-৬, ৩-৬ গেমে হেরে যান তিনি। পঞ্চম সেটটা ফাইনাল হয়ে দাঁড়ায়। এবারে অবশ্য নাদাল প্রতিপক্ষকে কোনো সুযোগ দেননি। চলতি অস্ট্রেলিয়ান ওপেনে ইতিহাস গড়ার লক্ষ্যে খেলছেন রাফায়েল নাদাল। জিতলেই তিনি ফেদেরার ও জকোভিচকে ছাড়িয়ে যাবেন। বর্তমানে গ্র্যান্ড স্লাম ট্রফি জয়ের সংখ্যায় তিনজনেই সমান্তরালে অবস্থান করছেন ২০টি করে ট্রফি জিতে। অস্ট্রেলিয়ান ওপেনে ২১ নম্বর গ্র্যান্ড স্লাম ট্রফি জিততে পারেন নাদাল।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর