শুক্রবার, ২৮ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

পাওয়েলের বিস্ফোরক সেঞ্চুরি

৫৩ বলে ১০৭ রান

ক্রীড়া ডেস্ক

পাওয়েলের বিস্ফোরক সেঞ্চুরি

রোভমান পাওয়েলের বিস্ফোরক সেঞ্চুরিতে ২০ রানে জিতে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয় তারকা মাত্র ৫৩ বলে খেলেছেন ১০৭ রানের সাইক্লোন ইনিংস। চতুর্থ উইকেটে নিকোলাস পুরানের (৭০ রান) সঙ্গে তার জুটি ছিল ১২২ রানের। প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ২২৪ রান করে ওয়েস্ট ইন্ডিজ।

জয়ের জন্য পাহাড় টপকাতে নেমে ইংলিশরাও বাইশগজে ঝড় তুলেছিলেন। কিন্তু জয়ের দেখা পায়নি। ইংলিশদের ইনিংস থামে ২০৪ রানে।

পাওয়েল ঘরোয়া লিগে বরাবরই ব্যাট হাতে ছিলেন ভয়ংকর। কিন্তু জাতীয় দলে নিজেকে আলাদা করে চেনাতে পারছিলেন না। অবশেষে দেখালেন ক্যারিশমা। ম্যাচ শেষে ক্যারিবীয় তারকা বলেন, ‘আমি অনেক দিন থেকেই ইনজুরিতে ভুগছিলাম। সেভাবে সুযোগ পাচ্ছিলাম না। এ ম্যাচে আলাদা করে নিজেকে চেনাতে পেরে খুশি।’

ঘরের মাঠে সিরিজের প্রথম ম্যাচে ইংলিশদের কাছে যেন উড়েই গিয়েছিল ক্যারিবীয়রা। দ্বিতীয় ম্যাচে তারা ১ রানের রোমাঞ্চকর জয়। তৃতীয় ম্যাচে তো ক্যারিবীয়রা তাদের পেশি শক্তির দাপটটা দেখালেনই।

ম্যাচ শেষে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক কাইরন পোলার্ড বলেন, ‘পাওয়েলকে নিয়ে আমি গর্বিত। সে সুযোগ পেয়েই তা দারুণভাবে কাজে লাগিয়েছে।’

ইংল্যান্ডের দুই ব্যাটসম্যান টম ব্যান্টন ও ফিল সল্টও ঝড় তুলেছিলেন। টম ৩৯ বলে খেলেছেন ৭৩ রানের ইনিংস এবং সল্ট ২৪ বলে করেছেন ৫৭ রান।

সর্বশেষ খবর