রবিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

আবাহনীর সঙ্গে সমানতালে ছুটছে কিংসও

ক্রীড়া প্রতিবেদক

আবাহনীর সঙ্গে সমানতালে ছুটছে কিংসও

পেশাদার ফুটবল লিগের প্রতিটি ক্লাব পাঁচটি করে ম্যাচ খেলেছে। এখনই বলা মুশকিল শিরোপা লড়াইয়ে টিকবে কারা। দুই পর্ব মিলিয়ে সবার ১৭টি করে ম্যাচ বাকি রয়েছে। কী ঘটে বলা কঠিন। গতবার লিগে চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস, রানার্সআপ শেখ জামাল ধানমন্ডি ও তৃতীয় স্থানে ছিল ঢাকা আবাহনী লিমিটেড। এখন পর্যন্ত এবার এ তিন ক্লাবই সেরা তিনে অবস্থান করছে। চিত্রটাও ভিন্ন। গতবার শুরু থেকেই শীর্ষস্থানে ধরে রেখেছিল কিংস। এবার আবাহনী এখন পর্যন্ত ১, কিংস ২ ও শেখ জামাল রয়েছে তিনে। এই অবস্থানের রদবদল হওয়ার সম্ভাবনা বেশি। ১৭ ম্যাচে অনেক অঘটনের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না।

পাঁচ ম্যাচে আবাহনী ১৩, কিংস ১২ ও শেখ জামাল ১১ পয়েন্ট সংগ্রহ করেছে। একে অপরের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে তারা। তবে কে চ্যাম্পিয়ন হবে এ প্রশ্ন এখন হাস্যকর হলেও শক্তির বিচারে শেষ পর্যন্ত আবাহনী ও বসুন্ধরা কিংসের মধ্যে শিরোপা লড়াই সীমাবদ্ধ থাকার সম্ভাবনা বেশি। এই দুই দল ছাড়া অন্য ক্লাব লিগ জিতলে তা হবে বড় অঘটন। উদ্বোধনী ম্যাচে চ্যাম্পিয়নরা অপ্রত্যাশিতভাবে হেরে টানা চার ম্যাচ জিতলেও কিংস স্বস্তিতে নেই। নিয়মিত অধিনায়ক তপু বর্মণ ও ব্রাজিলিয়ান মিড ফিল্ডার জনাথন ফার্নান্দেজ কমলাপুর অনুপযোগী মাঠে ইনজুরির শিকার হয়ে লিগ খেলতে পারবেন না। জনাথন ফিরেও গেছেন।

ইরানের ডিফেন্ডার খালিদ শাফি ও বসনিয়ার স্ট্রোয়ান লিগে তিন ম্যাচ খেললেও ইনজুরিতে তারাও মাঠের বাইরে। কবে ম্যাচে ফিরবে তার নিশ্চয়তা নেই। ১১টি ক্লাবে চারজন করে বিদেশি খেলোয়াড় মাঠে নামলেও কিংসে খেলছেন শুধু রবসন রবিনহো। নতুন বিদেশি আনা সম্ভব নয়। সেকেন্ড উইন্ডোতে নতুন বিদেশির নাম নিবন্ধন করা যাবে। রবসন খেলছেন দারুণ। তারপরও এখন প্রতি ম্যাচে বসুন্ধরার জন্য ফাইনালই বলা যায়। এরপর এবার বিতর্কিত রেফারিংয়ে অনেক ক্লাবই দিশাহারা।

 

সর্বশেষ খবর