শনিবার, ১২ মার্চ, ২০২২ ০০:০০ টা

কিংস অ্যারিনায় অপ্রতিরোধ্য কিংস

ক্রীড়া প্রতিবেদক

কিংস অ্যারিনায় অপ্রতিরোধ্য কিংস

বসুন্ধরা কিংস অ্যারিনা যেন এক দুর্গ হয়ে উঠেছে অস্কার ব্রুজোনের দলের জন্য। যে কোনো প্রতিপক্ষকেই এ মাঠে সহজে হারিয়ে দেয় বসুন্ধরা কিংস। গতকাল চট্টগ্রাম আবাহনীকে ৫-০ গোলে উড়িয়ে দিলেন রবসন রবিনহোরা। বসুন্ধরা কিংস অ্যারিনায় টানা পাঁচ ম্যাচ জয় নিয়ে মাঠ ছাড়ল প্রিমিয়ার লিগ ফুটবলের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। এ মাঠে আগের চার ম্যাচে পুলিশ এফসি, রহমতগঞ্জ, শেখ রাসেল ক্রীড়া চক্র এবং মোহামেডানকে হারিয়েছে অস্কার ব্রুজোনের শিষ্যরা।

গতকাল ম্যাচের শুরু থেকেই বসুন্ধরা কিংস দুর্দান্ত ফুটবল খেলছিল। চট্টগ্রাম আবাহনী চলতি মৌসুমে আগের সাত ম্যাচ খেলে হেরেছিল কেবল এক ম্যাচে। জয় পেয়েছে তিন ম্যাচে। শক্তিশালী আবাহনী লিমিটেডকেও হারিয়েছে তারা। তবে বসুন্ধরা কিংসের বিপক্ষে কিংস অ্যারিনায় সুবিধা করতে পারল না মারুফুল হকের দল। ম্যাচের ১৭তম মিনিটে মাঝ মাঠের কাছাকাছি বাম দিক থেকে লম্বা পাস দেন ইয়াসিন। ডি বক্সের ভিতর থেকে হেডে বল জালে জড়ান সুমন। আগের ম্যাচে মোহামেডানের বিপক্ষেও গোল করেছিলেন তিনি। টানা দুই ম্যাচে গোল করার পর সুমন বলেন, ‘কোচ আমাকে অনেক অনুপ্রেরণা দিয়েছেন। বেশ কয়েক ম্যাচে গোল না পাওয়ার পরও তিনি আমার ওপর আস্থা রেখেছেন।’ প্রথমার্ধ্বে আরও তিনবার বল জালে জড়ায় বসুন্ধরা কিংস। ২৮তম মিনিটে সুমন রেজার সঙ্গে ওয়ান-টু খেলে ডি বক্সের ভিতর থেকে কৌণিক শটে গোল করেন রবসন রবিনহো। এরপর ৩২তম মিনিটে রবিনহোর পাসেই বল পেয়ে ডি বক্সের ভিতর থেকে বাম পায়ের নিচু শটে গোল করেন ইব্রাহিম। প্রথমার্ধ্ব শেষ হওয়ার দুই মিনিট আগে সুমন রেজার কাটব্যাকে বল পেয়ে নিচু শটে বল জালে জড়ান রবসন। ম্যাচে দুই গোল করে চলতি লিগে গোলদাতার তালিকায় যৌথভাবে শীর্ষে উঠে এলেন এ ব্রাজিলিয়ান তারকা (আট গোল)। চট্টগ্রাম আবাহনীর নাইজেরিয়ান স্ট্রাইকার পিটার আট গোল নিয়ে এতদিন এককভাবে শীর্ষে ছিলেন।

দ্বিতীয়ার্ধ্বের শুরুতে রিমনের পরিবর্তে মাঠে নামেন ইনজুরি থেকে ফিরে আসা ইরানি ডিফেন্ডার খালেদ শাফি। ৬৭তম মিনিটে ডান দিক থেকে ইব্রাহিম ক্রস দেন ডি বক্সে দাঁড়িয়ে থাকা এলিটা কিংসলেকে। হেডে বল জালে জড়ান কিংসলে। ৫-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে কিংস। এটাই চলতি লিগের সবচেয়ে বড় জয়। এর আগে সাইফ স্পোর্টিং ৫-১ গোলের বড় ব্যবধানে হারিয়েছিল স্বাধীনতা ক্রীড়া সংঘকে।

ম্যাচের ৭৭তম মিনিটে কিংসের গোলরক্ষক আনিসুর রহমান জিকোর পরিবর্তে মাঠ নামা হামিদুর রহমান অতিরিক্ত সময়ে সবার মনে ভয় ধরিয়ে দেন। ম্যাচের যোগ করা সময়ে চট্টগ্রাম আবাহনীর স্ট্রাইকার পিটারের বুটের আঘাতে হামিদুর রহমান মাথায় ব্যথা পান। চিকিৎসকরা মাঠে প্রবেশ করে ব্যান্ডেজ বাঁধতে থাকেন। অ্যাম্বুলেন্স ছুটে আসে সাইরেন বাজিয়ে। খেলা বন্ধ থাকে কয়েক মিনিট। অবশ্য জিকোর পরিবর্তে মাঠে নামা হামিদুর ব্যান্ডেজ নিয়েই উঠে দাঁড়ান। খেলা চালিয়ে যান শেষ পর্যন্ত।

এদিকে প্রিমিয়ার লিগের ম্যাচে আবাহনী লিমিটেড গতকাল রাজশাহী জেলা স্টেডিয়ামে স্বাধীনতা ক্রীড়া সংঘের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে। নাবিব নেওয়াজ জীবনের ৩৯ মিনিটের গোলে এগিয়ে গিয়েছিল আবাহনী। তবে ৮০ মিনিটে ইকবাল হোসেনের গোলে সমতায় ফেরে স্বাধীনতা ক্রীড়া সংঘ। এ ছাড়া ২-২ গোলে ড্র করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও সাইফ স্পোর্টিং। শেখ জামালের পক্ষে একটি করে গোল করেন ওতাবেক ও সুলেমান সিল্লাহ। সাইফ স্পোর্টিংয়ের পক্ষে গোল দুটি করেন উদোহ।

লিগে ৮ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে আছে বসুন্ধরা কিংস। দুইয়ে থাকা আবাহনীর সংগ্রহ সমান ম্যাচে ১৭ পয়েন্ট। শেখ জামাল ধানমন্ডি ক্লাব ৮ ম্যাচে ১৬ পয়েন্ট সংগ্রহ করে তিনে অবস্থান করছে।

সর্বশেষ খবর