সোমবার, ১৪ মার্চ, ২০২২ ০০:০০ টা

হ্যাটট্রিকে ইতিহাস গড়লেন রোনালদো

ক্রীড়া ডেস্ক

হ্যাটট্রিকে ইতিহাস গড়লেন রোনালদো

ইতিহাস গড়লেন ক্রিস্টিয়ানো রোনালদো। ফুটবল ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা এখন তিনি। ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে পর্তুগিজ এই ফুটবলারের গোল সংখ্যা এখন ৮০৭টি। আনঅফিসিয়াল পরিসংখ্যানবিদদের সংগঠন ‘আরএসএসএসএফ’-এর হিসাব অনুযায়ী সাবেক অস্ট্রিয়া ও চেকোস্লোভাকিয়ার স্ট্রাইকার যোসেফ বাইকান ৮০৫ গোল করে এতদিন শীর্ষে ছিলেন। রোনালদো শনিবার হ্যাটট্রিক করে টটেনহ্যামের বিপক্ষে ম্যানইউকে ৩-২ গোলের জয় উপহার দেন। এতেই ইতিহাস গড়েন তিনি। আন্তর্জাতিক ফুটবলেও সর্বোচ্চ গোলদাতা রোনালদো (১১৫)।

দীর্ঘদিন পর ম্যানইউর জার্সিতে হ্যাটট্রিক করলেন রোনালদো। ২০০৮ সালের জানুয়ারিতে নিউক্যাসলের বিপক্ষে ৬-০ গোলে জয়ের ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন তিনি। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে রোনালদোর হ্যাটট্রিক হলো ৫৯টি। আরএসএসএসএফ সংস্থার হিসাব অনুযায়ী বর্তমানে রোনালদো গোলদাতার তালিকায় শীর্ষে থাকলেও অস্ট্রিয়ার হিসাব অনুযায়ী এখনো বাইকানই শীর্ষে। তাদের হিসেবে সাবেক এই ফুটবলার ৮২১টি গোল করেছেন ক্যারিয়ারে।

প্রিমিয়ার লিগের ম্যাচে শনিবার লিভারপুল ২-০ গোলে হারিয়েছে ব্রাইটনকে। অলরেডদের পক্ষে একটি করে গোল করেন ডিয়াজ ও মোহাম্মদ সালাহ। লিগে ২৮ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানসিটি। সমান ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে দুইয়ে লিভারপুল। ২৯ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে চারে আছে ম্যানইউ। ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে টটেনহ্যাম।

সর্বশেষ খবর