শিরোনাম
সোমবার, ১৪ মার্চ, ২০২২ ০০:০০ টা

বেঙ্গালুরু টেস্টের নিয়ন্ত্রণে ভারত

ক্রীড়া প্রতিবেদক

ক্যারিয়ারে মাত্র চতুর্থ টেস্ট খেলছেন শ্রেয়াস আইয়ার। ৭ ইনিংসে এরমধ্যেই একটি সেঞ্চুরি ও ৩টি হাফসেঞ্চুরি করে ভবিষ্যৎ তারকা হওয়ার ইঙ্গিত দিয়েছেন।  বেঙ্গালুরুতে গোলাপি বলের টেস্টে বিরাট কোহলি, রোহিত শর্মা যেখানে ব্যর্থ হচ্ছেন, তখন ব্যাট হাতে আলো ছড়াচ্ছেন আইয়ার। প্রথম ইনিংসে মাত্র ৮ রানের জন্য ব্যর্থ হয়েছেন দ্বিতীয় সেঞ্চুরি তুলতে। আউট হন ৯২ রানে। গতকাল দ্বিতীয় ইনিংসে ৬৭ রান করেন আইয়ার। ভারত নিজেদের দ্বিতীয় ইনিংসে ৯ উইকেটে ৩০৩ রান করে ইনিংস ঘোষণা করে। শ্রীলঙ্কার সামনে ৪৪৭ রানের টার্গেট ছুড়ে দেয় ভারত।

আইয়ার বেঙ্গালুরু টেস্টে আলোকিত পারফরম্যান্স করছেন। তবে পুরো সিরিজে উজ্জ্বল পারফরমার উইকেটরক্ষক ব্যাটার ঋশাভ পান্থ। প্রথম ইনিংসে ৩৯ রানের পর দ্বিতীয় ইনিংসে ৫০ রান করেন। ইনিংসটি খেলেন ওয়ানডে স্টাইলে। ৩৭ বলের ইনিংসটিতে ছিল ৭টি চার ও ২টি ছক্কা। অবশ্য প্রথম ইনিংসে ৩৯ রান করেন ২৬ বলে ৭ চারে। ইনিংস ও ২২২ রানে জয়ী মোহালি টেস্টেও পান্থ ছিলেন উজ্জ্বল। মাত্র চার রানে জন্য ৩০ টেস্ট ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি বঞ্চিত হন তিনি।

আইয়ারের ৯২ রানে ভর করে ভারতের প্রথম ইনিংসে সংগ্রহ ছিল ২৫২। জশপ্রিত বুমরাহর আগ্রাসী বোলিংয়ে শ্রীলঙ্কার প্রথম ইনিংসে সংগ্রহ ছিল ১০৯ রান। শ্রীলঙ্কা নিজেদের দ্বিতীয় ইনিংস খেলতে নেমে ১ উইকেট হারিয়ে ২৮ রান করেছে। উইকেটে টিকে আছেন করুনারতেœ ও কুশল ম্যান্ডিস।

সর্বশেষ খবর