বুধবার, ১৬ মার্চ, ২০২২ ০০:০০ টা
রূপগঞ্জের চমক

নাঈমের পর সেঞ্চুরি জাকিরের

ক্রীড়া প্রতিবেদক

ছন্দে নেই। ব্যাটে রান নেই। খেলতে পারছেন না বড় কোনো ইনিংস। আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ দুটি টি-২০ ম্যাচে তার ব্যাটে ছিল না বড় কোনো ইনিংস। ২ এবং ১৩ রান করেন সিরিজে। সেজন্য ১ টেস্ট, ২ ওয়ানডে ও ৩৪ টি-২০ ম্যাচ খেলা মোহাম্মদ নাঈম শেখের জায়গা হয়নি দক্ষিণ আফ্রিকা সফরে। তিন ওয়ানডে ও দুই টেস্ট খেলতে তামিম, মুমিনুলরা এখন দক্ষিণ আফ্রিকায়। জাতীয় দলের ২৩ ক্রিকেটার ছাড়াই গতকাল শুরু হয়েছে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমকালো ক্রিকেট লিগ ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ। প্রথম ম্যাচে ব্যাট হেসেছে বাদ পড়া বাঁ হাতি ওপেনার নাঈম শেখের। আবাহনীর হয়ে মিরপুর স্টেডিয়ামে সেঞ্চুরি করেছেন। নবাগত রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের বিপক্ষে খেলেছেন ১১৫ রানের ইনিংস। বাঁ হাতি ওপেনারের ১৩২ বলের ইনিংসটিতে ছিল ১০টি চার ও ২টি ছক্কা। তার সেঞ্চুরিতে রূপগঞ্জ টাইগার্সকে ২৫৬ রানের চ্যালেঞ্জিং স্কোর ছুঁড়েও ৭ উইকেটে হেরেছে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী। প্রিমিয়ার ক্রিকেটে প্রথমবার খেলতে নেমেই বাজিমাত করেছে রূপগঞ্জ টাইগার্স। নবাগত দলটিকে জয় উপহার দেন তরুণ ওপেনার জাকির হাসান ১১৬ বলে ১১৭ রানের ইনিংস খেলে। বিকেএসপি-৪ নম্বর মাঠে লিজেন্ড অব রূপগঞ্জ  ১৪৭ রানে হারিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে এবং বিকেএসপি-৩ নম্বর মাঠে প্রাইম ব্যাংক ৫০ রানে হারিয়েছে নবাগত সিটি ক্লাবকে। 

মিরপুরে প্রথমে ব্যাটিংয়ে ৫০ ওভারে ৯ উইকেটে ২৫৫ রান করে আবাহনী। সর্বোচ্চ ১১৫ রান করেন নাঈম। আরেক টাইগার টি-২০ ওপেনার মুনিম শাহরিয়ার মাত্র ১ রান করেন। তবে অধিনায়ক মোসাদ্দেক সৈকত ৫৮ বলে ৩৭ ও শেষ দিকে মোহাম্মদ সাইফুদ্দিন ৪৩ বলে ৪০ রান করলে আবাহনী লড়াকু স্কোর করে। নবাগত দলটির মুকিদুল ইসলাম মুগ্ধ ৩ উইকেট নেন ৫১ রানের খরচে। ২৫৬ রানের টার্গেটে নবাগত দলের দুই ওপেনার মিজানুর রহমান ও জাকির হাসান ২৫.৪ ওভারে ১৬৬ রানের ভিত দিয়ে জয় সহজ করেন। মিজানুর ৯৩ রান করেন ৮২ বলে ১২ চার ও ৩ ছক্কায়। ম্যাচসেরা জাকির ১১৭ রান করেন ১১৬ বলে ১৫ চার ও ২ ছক্কায়। নবাগত দলটি ৭ উইকেটে জয় তুলে নেয় ৮ ওভার হাতে রেখে।

বিকেএসপি-৪ নম্বর মাঠে প্রথমে ব্যাটিংয়ে লিজেন্ড অব রূপগঞ্জ ৫০ ওভারে ৭ উইকেটে ২৯১ রান করে। অধিনায়ক নাইম হাসান ৯২ রানের ইনিংস খেলেন ১১৪ বলে ৬ চার ও এক ছক্কায়। শেষ দিকে সাব্বির রহমান ২৫ বলে ৫ চার ও এক ছক্কায় ৪২ এবং ফরহান হোসেন ৪৪ বলে ৪৭ রান করেন। ২৯২ রানের টার্গেটে ৩০.৪ ওভারে ১৪৪ রানে অলআউট হয় গাজী ক্রিকেটার্স। দুই স্পিনার সঞ্জিত সাহা ও তানভীর হায়দার ২টি করে উইকেট নেন। বিকেএসপি-৩ প্রাইম ব্যাংক ৫০ জিতেছে সিটি ক্লাবের বিপক্ষে। প্রথমে ব্যাট করে এনামুল হক বিজয়ের ৬০ রানে ভর করে ৫০ ওভারে ৮ উইকেটে ২৬৫ রান করে। জবাবে সিটি ক্লাব ৪৫.২ ওভারে ২১৫ রানে অলআউট হয়।

সংক্ষিপ্ত স্কোর:

মিরপুর

আবাহনী : ২৫৫/৯, ৫০ ওভার (নাঈম শেখ ১১৫, সাইফুদ্দিন ৪০, মোসাদ্দেক সৈকত ৩৭। মুকিতুল ইসলাম ৩/৫১)।

রূপগঞ্জ ক্রিকেটার্স : ২৫৯/৩, ৪২ ওভার ( মিজানুর রহমান ৯৩, জাকির হাসান ১১৭)

ফল : রূপগঞ্জ ক্রিকেটার্স ৭ উইকেটে জয়ী।

বিকেএসপি-৩ নম্বর মাঠ

প্রাইম ব্যাংক : ২৬৫/৮, ৫০ ওভার (এনামুল হক বিজয় ৬০, শামসুর রহমান শুভ ৪৫, অলক কাপালি ৪০।

সিটি ক্লাব : ২১৫/১০, ৪৫.২ ওভার ( জাওয়াদ রয়েন ৩৭, মনিরুল ইসলাম ৩১। মেহেদী হাসান ৩/৫৩)।

ফল : প্রাইম ব্যাংক ৫০ রানে জয়ী।

বিকেএসপি-৪ নম্বর মাঠ

লিজেন্ডস অব রূপগঞ্জ : ২৯১/৭, ৫০ ওভার ( নাইম ইসলাম ৯২, ফরহাদ হোসেন ৪৭, সাব্বির রহমান ৪২)।

গাজী ক্রিকেটার্স : ১৪৪/১০, ৩০.৪ ওভার ( মাহামুদুল হাসান ৩৩, আকবর আলি ২৯। তানভীর হায়দার ২/১০)।

ফল : লিজেন্ডস অব রূপগঞ্জ ১৪৭ রানে জয়ী।

সর্বশেষ খবর