বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২ ০০:০০ টা

মতিনের জোড়া গোলে কিংসের জয়

ক্রীড়া প্রতিবেদক

মতিনের জোড়া গোলে কিংসের জয়

শুরুতে ঢাকা আবাহনীর চেয়ে তিন পয়েন্ট পিছিয়ে পড়েছিল বসুন্ধরা কিংস। টিভিএস পেশাদার ফুটবল লিগে ৯ ম্যাচে আবাহনী ৬ ও শেখ জামালের চেয়ে ৭ পয়েন্ট এগিয়ে গেল কিংস। টানা আট ম্যাচ জিতে শীর্ষে অবস্থান করছে বসুন্ধরা গ্রুপের বসুন্ধরা কিংস। গতকাল কিংস অ্যারিনায় অনুষ্ঠিত শ্বাসরুদ্ধকর ম্যাচে ৪-৩ গোলে সাইফ স্পোর্টিংকে হারায়। ঘরের মাঠে জয় অব্যাহত থাকলেও কিংস গতকাল দুশ্চিন্তায় পড়ে যায়। ৩-১ গোলে এগিয়ে থাকলেও সাইফ ৩-৩ করেই ফেলেছিল। শেষ পর্যন্ত খালিদ শাফির গোলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়েন রবসনরা।

বসুন্ধরার অষ্টম জয়ে নায়ক মতিন মিয়া। অনেকদিন পর তিনি লিগে গোল পেলেন। তাও আবার জোড়া গোল। তিন মিনিটেই রবসন রবিনহোর গোলে এগিয়ে যায় কিংস। এনিয়ে ৯ গোল করে তিনি এখন সর্বোচ্চ গোলদাতা। ১৯ মিনিটে রক্ষণভাগের ভুলে গোল খেয়ে বসে কিংস। ব্যবধান ১-১ করেন মিফন। ২৬ মিনিটে মতিন মিয়া কিংসের পক্ষে (২-১) যে গোলটি করেন তাতে প্রমাণ দেন তিনি এখনো ফুরিয়ে যাননি। প্রথমার্ধেই কিংসের হয়ে সহজ সুযোগ নষ্ট করেন বিপলু। ৫৫ মিনিটে ফের মতিনের গোল (৩-১)। মনে হচ্ছিল কিংস সহজ জয় নিয়ে মাঠ ছাড়বে। ৬০ মিনিটে ফাহিম, ৬৭ মিনিটে রিয়াদুল কিংসের জালে বল পাঠালে কিংসের কোচ অস্কারের কপালে চিন্তার ভাঁজ দেখা যায়। শেষ পর্যন্ত ৭৭ মিনিটে খালিদ চমৎকার হেডে গোল করলে কিংস জিতেই মাঠ ছাড়ে।

অন্যদিকে মুন্সীগঞ্জে শেখ জামাল ধানমন্ডি ও ঢাকা আবাহনীর ম্যাচটি গোলশূন্য ড্র হয়। ৯ ম্যাচে কিংস ২৪, ঢাকা আবাহনী ১৮ ও শেখ জামাল ১৭ পয়েন্ট সংগ্রহ করেছে।

প্রথম পর্বে কিংসের আরও দুটি ম্যাচ বাকি রয়েছে। সিলেটে ঢাকা আবাহনী ও কিংস অ্যারিনায় লড়বে শেখ জামালের বিপক্ষে। এক ম্যাচ জিতলেই তারা শীর্ষে থেকে দ্বিতীয় পর্ব শুরু করবে। তবে কোচ অস্কার বলেন, ‘আমরা এখন আর পেছনে তাকাতে চাই না। ইনজুরির কারণে যতটুকু সমস্যা ছিল তা কেটে উঠছে। সবাই ভালো খেলছে। চ্যাম্পিয়ন হতে হলে সব ম্যাচ ফাইনাল ভাবতে হবে। ইনজুরিতে জনাথন  দেশে ফিরে গেছেন। সেকেন্ড উইন্ডোতে তার জায়গায় ভালো মানের খেলোয়াড় এনে দলকে আরও শক্তিশালী করা হবে।’

সর্বশেষ খবর