মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২ ০০:০০ টা

রিয়াল ০ : ৪ বার্সা

ক্রীড়া ডেস্ক

রিয়াল ০ : ৪ বার্সা

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে বার্সেলোনা নেমে গেছে ইউরোপা লিগে। কোপা দেল রে কাপ থেকেও বাদ পড়েছে। লা লিগার শিরোপা লড়াই থেকেও অনেকটাই পিছিয়ে গেছে কাতালানরা। তবে জাভি হার্নান্দেজ গত নভেম্বরে দায়িত্ব নেওয়ার পর খারাপ সময়টা দ্রুতই পেছনে ফেলে এল বার্সেলোনা। এর চূড়ান্ত প্রমাণ দিল দলটি রবিবার লা লিগায় এল ক্ল্যাসিকোর লড়াইয়ে। জাভির অধীনে প্রথম এল ক্ল্যাসিকোতেই জয় পেল বার্সেলোনা। রিয়াল মাদ্রিদকে সান্তিয়াগো বার্নাব্যুতে উড়িয়ে দিল ৪-০ গোলে। বার্সেলোনাকে বদলে দিলেন জাভি হার্নান্দেজ ও অবামেয়াঙ। আর্সেনাল থেকে গত জানুয়ারির ট্রান্সফারে বার্সেলোনায় আসা এই গ্যাবনিজ ফুটবলার দুর্দান্ত ফুটবল উপহার দিচ্ছেন। লা লিগায় ৭ ম্যাচে ৭ গোল করেছেন তিনি। ক্যারিয়ারের প্রথম এল ক্ল্যাসিকোতে দুটি গোল করার পাশাপাশি একটি গোলে এসিস্টও করেছেন তিনি। এছাড়াও একটি করে গোল করেন রোনাল্ড আরাওহো এবং ফেরান টোরেস। দুর্দান্ত এ জয়ে রিয়াল মাদ্রিদের বিপক্ষে তিন বছরের জয়খরা কাটাল কাতালানরা। ২০১৯ সালের ২ মার্চ রিয়াল মাদ্রিদকে শেষবার হারিয়েছিল বার্সেলোনা (১-০)। এরপর লা লিগার এল ক্ল্যাসিকোতে টানা পাঁচ ম্যাচে জয় পায়নি বার্সেলোনা (হার চারটিতে, ড্র একটিতে)।

 দীর্ঘদিন পর রিয়াল মাদ্রিদকে হারানোর পর বার্সেলোনার অধিনায়ক সার্জিও বুসকেটস বলেছেন, ‘জানি না আমরা লা লিগার শিরোপা জিততে পারব কি না। তবে কোনো সম্ভাবনাই বাতিল করতে পারি না। আমরা শেষ পর্যন্ত লড়াই করব।’ রিয়াল মাদ্রিদ করিম বেনজেমাকে ছাড়াই এল ক্ল্যাসিকো খেলেছে। বেনজেমাই বর্তমানে রিয়াল মাদ্রিদের সেরা তারকা। তারপরও পরাজয়ের জন্য রিয়াল কোচ আনসেলত্তি নিজেকেই দুষছেন।

বার্সেলোনার কাছে পরাজয়ের পরও লা লিগায় শীর্ষেই আছে রিয়াল মাদ্রিদ। ২৯ ম্যাচে লস ব্ল্যাঙ্কোসদের সংগ্রহ ৬৬ পয়েন্ট। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৫৪ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছে। পয়েন্টের এত বড় ব্যবধান দূর করা দুঃসাধ্যই বলা চলে!

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর