রবিবার, ২৭ মার্চ, ২০২২ ০০:০০ টা

ম্যারাডোনার মাঠে মেসিময় রাত

ক্রীড়া ডেস্ক

ম্যারাডোনার মাঠে মেসিময় রাত

লা বোমবোনেরা। আর্জেন্টাইন ক্লাব বোকা জুনিয়র্সের মাঠ। এই মাঠে একসময় দাপিয়ে বেড়িয়েছেন আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। এখানে ফুটবল ম্যাচ হলেই গ্যালারি থেকে দর্শকরা সুর করে ম্যা-রা-ডো-না কোরাস গান। গতকালের দৃশ্যটা অবশ্য ভিন্ন ছিল। লিওনেল মেসি এই মাঠে খেলতে নেমেছিলেন আর্জেন্টিনার জার্সি গায়ে জড়িয়ে। কোপা আমেরিকাজয়ী তারকাকে অবিশ্বাস্যভাবেই অভিবাদন জানাল আর্জেন্টাইনরা। ম্যাচের পুরোটা সময়জুড়ে তারা গাইল ‘মেসি, মেসি’ কোরাস। বিশ্বকাপ বাছাইপর্বে ভেনেজুয়েলার বিপক্ষে মেসিময় ম্যাচটা আর্জেন্টিনা জিতল ৩-০ গোলে।

লিওনেল মেসি হয়ত আন্তর্জাতিক ফুটবলে খুব বেশিদিন থাকবেন না। সেই হিসেবে ঘরের মাঠে বিদায়ী সংবর্ধনাই যেন পেয়ে গেলেন তিনি। কাতার বিশ্বকাপের আগে ঘরের মাঠে আর ম্যাচ নাও খেলতে পারে আর্জেন্টিনা। আর বিশ্বকাপের পর মেসি হয়ত জাতীয় দল থেকে অবসরেই চলে যাবেন! অন্তত এমন ইঙ্গিতই দিয়েছেন তিনি। মেসি বলেছেন, ‘আমি এখন সামনের ম্যাচ নিয়ে ভাবছি। তবে বিশ্বকাপের পর আমাকে নতুন করে অনেক কিছু ভাবতে হবে।’ এর মধ্যেই কী লুকিয়ে আছে বিদায়ের সুর! ম্যাচ শেষে দর্শকদের অভিবাদনের জবাবে ‘ল্যাপ অব অনার’ দিয়েছেন মেসি। সারা মাঠ ঘুরে ঘুরে গিয়েছেন দর্শকদের কাছাকাছি। দর্শকদের এমন ভালোবাসায় সিক্ত মেসি বলেছেন, ‘এখানের লোকেরা সবসময়ই দেখিয়েছে, তারা আমাকে ভালোবাসেন। আমি এজন্য কৃতজ্ঞ। এই ভালোবাসা সহজাতভাবেই আসে। মাঠের বাইরে ও ভিতরে এই ভালোবাসা আমাকে দারুণভাবে অনুপ্রাণিত করে।’

মেসিময় ম্যাচ জিতে আর্জেন্টিনা টানা ৩০ ম্যাচ অপরাজিত রইল। এই ম্যাচে নিকোলাস গঞ্জালেস ও ডি মারিয়ার পর মেসিও একটি গোল করেছেন। এ জয়ে ল্যাটিন অঞ্চলের বাছাইপর্বে ১৬ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে আর্জেন্টিনা। আগেই বিশ্বকাপের চূড়ান্তপর্ব নিশ্চিত করেছেন মেসিরা।

সর্বশেষ খবর