বুধবার, ৩০ মার্চ, ২০২২ ০০:০০ টা

সিলেটে হতাশার ড্র

বাংলাদেশ ০ : ০ মঙ্গোলিয়া

ক্রীড়া প্রতিবেদক

সিলেটে হতাশার ড্র

দেশের ফুটবলের মান নিয়ে বড্ড হতাশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার মন্ত্রী পরিষদ বৈঠকে তিনি সাফল্যের জন্য ক্রিকেট, হকি ও আর্চারির প্রশংসা করলেও জাতীয় ফুটবলে লাগাতার ব্যর্থতায় হতাশা প্রকাশ করেন। প্রধানমন্ত্রী ফুটবল উন্নয়নে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তারকা ফুটবলার ছিলেন। তাই ফুটবলের প্রতি শেখ হাসিনার টান থাকতেই পারে। জাতীয় দল ঘিরে তাঁর আক্ষেপ আরও বেড়ে যেতে পারে। বাংলাদেশ কোনোভাবেই ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারছে না। মালেতে ফিফা টায়ার-১ আন্তর্জাতিক ম্যাচে মালদ্বীপের কাছে ০-২ গোলে হারলেও অনেকের আশা ছিল ঘরের মাঠে স্বাধীনতার মাসে বিজয়ের পতাকা উড়াবেন জামাল ভূঁইয়ারা। সেই আশাও হতাশায় পরিণত হলো। গতকাল সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মঙ্গোলিয়ার সঙ্গে গোল শূন্য ড্র করেছে লাল-সবুজের দল। নতুন কোচ হাভিয়ের কাবরেরার প্রশিক্ষণে বাংলাদেশ টানা দুই ম্যাচে জয় পেল না।

বাংলাদেশ যেমন মালদ্বীপ তেমনি মঙ্গোলিয়াও আগের ম্যাচে লাওসের কাছে হেরে সিলেটে নেমেছিল। বল কন্ট্রোল, পজিশন ও আক্রমণে এগিয়ে থাকলেও বাংলাদেশ ফুটবলের আসল কাজ গোলটি করতে পারেনি। বল নিয়ে প্রতিপক্ষের দুর্গে একাধিবার ঢুকে পড়লেও গোল করার মতো তেমন সুযোগ পায়নি বাংলাদেশ। প্রথমার্ধে সুমন রেজার শট পোস্টে

লাগে। দ্বিতীয়ার্ধে অধিনায়ক জামাল ভূঁইয়ার প্রচেষ্টা রুখে দেন মঙ্গোলিয়ার গোলরক্ষক। অবশ্য দ্বিতীয়ার্ধে নিশ্চিত পেনাল্টি থেকে বঞ্চিত হয় বাংলাদেশ। রেফারি বিটু রাজ তা এড়িয়ে যান।

গোলের জন্য বাংলাদেশ বেশ কজনকে বদলও করে। অধিনায়ক জামাল ভূঁইয়াকে তুলে নেন কোচ কাবরেরা। জীবন, জাফর ইকবাল, সোহেল রানা জাল স্পর্শ করতে পারেননি। ২১ বছর পর দুদেশ মুখোমুখি হয়।

২০০১ সালে আলফাজের দুর্দান্ত জোড়া গোলে বাংলাদেশ জয় পেয়েছিল। গতকাল মাঠে কেউ আলফাজের রূপ ধারণ করতে পারেনি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর