সোমবার, ৪ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

প্রথম পর্বে সেরা বসুন্ধরা কিংস

রাশেদুর রহমান, সিলেট থেকে

প্রথম পর্বে সেরা বসুন্ধরা কিংস

বসুন্ধরা কিংস ও আবাহনী লিমিটেডের দ্বৈরথ দেশের ফুটবলের সবচেয়ে বড় বিজ্ঞাপন হয়ে উঠেছে। এ দুই দলের ম্যাচ মানেই বাড়তি আগ্রহ। বাড়তি উত্তেজনা। দুই দলের সমর্থকরা ম্যাচের পুরোটা সময় জুড়ে মাতিয়ে রাখেন মাঠ। গতকালও এর ব্যতিক্রম ছিল না। মাঠে ছিল চরম উত্তেজনা। দুই দলের ফুটবলারদের সামলে রাখতে রেফারি আনিসুর রহমানকে দুটি লাল কার্ডের পাশাপাশি পাঁচটি হলুদ কার্ড দেখাতে হয়েছে। ম্যাচ ২-২ গোলে ড্র হয়েছে।

উত্তেজনাপূর্ণ এ ম্যাচের ২০তম মিনিটে আবাহনী এগিয়ে যায়। আবাহনীর মনিরের লম্বা পাস কিংসের খালেদ শাফি  ক্লিয়ার করতে ব্যর্থ হলে বল পেয়ে ড্যানিয়েল কলিনড্রেস গোল করেন। দ্বিতীয়ার্ধ্বে নতুন উদ্যোম নিয়ে খেলতে নামে বসুন্ধরা কিংস। ৬৪তম মিনিটে ডি বক্সের অনেকটা বাইরে থেকে গোলমুখী  জোরাল শট নেন এলিটা কিংসলে। তার শট ইমনের গায়ে লেগে দিক বদলে জালে জড়ালে সমতায় ফেরে বসুন্ধরা কিংস। এর পাঁচ মিনিট পর মাসুক মিয়া জনির কাছ থেকে বল পেয়ে ডি বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে গোল করেন রবসন রবিনহো। লিগে সবমিলিয়ে ১০ গোল করলেন রবসন। ৮৪তম মিনিটে জুয়েলের কাটব্যাকে বল পেয়ে ছোটো ডি বক্সের ভিতর থেকে জোরাল শটে গোল করে আবাহনীকে সমতায় ফেরান ডরিয়েলটন। এরপর এলিটা কিংসলে ও সুমন রেজা সহজ সুযোগ হারালে এক পয়েন্টেই সন্তুষ্ট থাকতে হয় বসুন্ধরা কিংসকে। ৯ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে প্রথম পর্বে শীর্ষে থেকে গেল বসুন্ধরা কিংস।

ম্যাচের ২৬তম মিনিটে মাঝমাঠে সোহেল রানা ও ইমনের মধ্যে বল দখলের লড়াই নিয়ে হাতাহাতি হয়। পেছন থেকে দুবার সোহেলকে চার্জ করেন ইমন। জড়িয়ে ধরে রাখেন। সোহেল নিজেকে ছাড়িয়ে নিতে যাওয়ার এক পর্যায়ে ইমনের গায়ে আঘাত করলে রেফারি লাল কার্ড দেখান। এই ঘটনা নিয়ে তর্ক-বিতর্ক হয় দুই দলে। আবাহনীর দুজনকে হলুদ কার্ড দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন রেফারি। প্রথমার্ধ্বের শেষদিকে আবাহনীর রাকিব লাল কার্ড দেখেন বসুন্ধরার রিমনকে আঘাত করে।

বসুন্ধরা কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন ম্যাচের পর বললেন, ‘আমরা ম্যাচটা বড় ব্যবধানে জিততে পারতাম। অনেক সুযোগ পেয়েও গোল করতে পারিনি।’ তবে আবাহনীর মাঠ থেকে একটা পয়েন্ট পেয়েছেন। এটাও কম নয় বলে মন্তব্য করলেন অস্কার। এ ড্রয়ে লিগের শীর্ষস্থানে আরও মজবুত আসন গাড়ল বসুন্ধরা কিংস। ১০ ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের সংগ্রহ ২৫ পয়েন্ট। সমান ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে তিনে নেমে গেল আবাহনী।

সর্বশেষ খবর