বুধবার, ৬ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

রিয়ালের প্রতিশোধের ম্যাচ!

ক্রীড়া ডেস্ক

রিয়ালের প্রতিশোধের ম্যাচ!

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গত মৌসুমে সেমিফাইনালে চেলসির কাছে দুই লেগের লড়াইয়ে ৩-১ ব্যবধানে পরাজিত হয় রিয়াল মাদ্রিদ। কোয়ার্টার ফাইনালে লিভারপুলকে বিদায় করা রিয়ালের দারুণ সম্ভাবনা ছিল চ্যাম্পিয়ন্স লিগ জয়ের। কিন্তু শেষ চারের লড়াইয়েই হেরে যায় লস ব্ল্যাঙ্কোসরা। গত মৌসুমে সেমিফাইনালের প্রতিপক্ষ চেলসিকে এবার কোয়ার্টার ফাইনালেই পেল রিয়াল মাদ্রিদ। প্রতিশোধ নিতে পারবে কি কার্লো আনসেলত্তির শিষ্যরা? আজ প্রথম লেগের ম্যাচ খেলতে চেলসির মাঠে যাচ্ছে রিয়াল মাদ্রিদ।

চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে সফল ক্লাব রিয়াল মাদ্রিদ। কিন্তু চেলসির মুখোমুখি হলেই তারা সব গুলিয়ে ফেলে। পাঁচবার ইউরোপিয়ান প্রতিযোগিতায় চেলসির মুখোমুখি হয়েছে রিয়াল মাদ্রিদ। এর মধ্যে দুবার ড্র করলেও তিনবার পরাজিত হয়েছে লস ব্ল্যাঙ্কোসরা। তাছাড়া স্প্যানিশ ক্লাব পেলেই জ্বলে উঠে চেলসি। গত আট ম্যাচে স্প্যানিশ ক্লাবের বিপক্ষে ইউরোপিয়ান প্রতিযোগিতায় একবারও হারেনি চেলসি। চারবার জয় পেয়েছে ও চারবার ড্র করেছে। ২০১৯ সালে সর্বশেষ তারা স্প্যানিশ ক্লাবের কাছে হেরেছে (ভিয়ারিয়াল)। চেলসি কি এবারেও রিয়ালকে হারাতে পারবে?

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে আজ মুখোমুখি হচ্ছে স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়াল ও জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। ২০১১-১২ মৌসুমে গ্রুপ পর্বে মুখোমুখি হয়েছিল দুই দল। সেবার দুই লেগেই বায়ার্ন মিউনিখ জয় পায়। হোম ম্যাচ জিতে ৩-১ ব্যবধানে। ভিয়ারিয়ালের মাঠে জিতে ২-০ ব্যবধানে। আজও ফেবারিট হিসেবেই ভিয়ারিয়ালের মুখোমুখি হবে বায়ার্ন মিউনিখ।

 শেষ ষোলোতে ভিয়ারিয়াল হারিয়েছে জুভেন্টাসকে। অন্যদিকে বায়ার্ন মিউনিখ বিদায় করেছে অস্ট্রিয়ান ক্লাব রেড বুল স্যালজবার্গকে। চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালে স্পেনের ৩টি, ইংল্যান্ডের ৩টি, জার্মানির ১টি ও পর্তুগালের ১টি ক্লাব খেলছে।

সর্বশেষ খবর