শিরোনাম
বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২ ০০:০০ টা
পেশাদার লিগে মধ্যবর্তী দলবদল

কিংস-রাসেলে নতুন বিদেশি

ক্রীড়া প্রতিবেদক

পেশাদার ফুটবল লিগে প্রথম পর্ব শেষ হয়েছে। এখন চলছে দ্বিতীয় পর্বের মধ্যবর্তী দলবদল। শক্তি বাড়াতে ক্লাবগুলো উঠে পড়ে লেগেছে। ১১ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে কিংস। এবার তাদের হ্যাটট্রিক শিরোপার মিশন। দ্বিতীয় পর্বে শক্তি বাড়াতে নতুন বিদেশি উড়িয়ে আনছে। যে কোনো সময়ে তারা ঢাকা পৌঁছাবেন। মধ্য মাঠে আলোচিত ব্রাজিলিয়ান ফুটবলার জনাথন ফার্নান্দেজ ফেডারেশন কাপে ইনজুরি হয়ে লিগ খেলতে পারেননি। দেশেও ফিরে গেছেন তিনি। বসনিয়ার সেরা স্ট্রাইকার স্টোয়ান ব্রানিয়েস লিগে জ্বলে উঠতে পারছেন না। প্রথম পর্বে অধিকাংশ ম্যাচে তার জায়গা ছিল রিজার্ভ বেঞ্চে। শেখ জামাল ধানমন্ডির বিপক্ষে শুরু থেকে একাদশে ছিলেন এ বসনিয়ান। গোলও করেছিলেন। তবুও তার পারফরম্যান্সে সন্তুষ্ট না টিম ম্যানেজমেন্ট।

জনাথনের জায়গায় উড়ে আসছেন আরেক ব্রাজিলিয়ান। ফুটবলারের নাম উল্লেখ না করলেও বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান জানান, ‘আমরা মধ্য মাঠের এই খেলোয়াড়কে প্রায় চূড়ান্ত করে ফেলেছি। ব্রাজিলের অন্যতম শীর্ষ ক্লাবে থাকা এ ফুটবলার দেশের বাইরে কখনো খেলেননি। এবারই বিদেশের মাটিতে তার অভিষেক হবে। বসুন্ধরা খেলেই তিনি ইউরোপে যাবেন। স্ট্রাইকার পজিশনে কোন দেশের ফুটবলার খেলবেন তা ইমরুলই নিশ্চিত নন। বললেন, এ নিয়ে আমরা মধুর সমস্যায় আছি। ব্রাজিল ও আইসল্যান্ডের দুজন পছন্দের তালিকায় আছেন।

এলিটা কিংসলেকে বসুন্ধরা ছেড়ে দিচ্ছে বলে যে খবর ফুটবল অঙ্গনে ভাসছে তা নিছক গুঞ্জনই বলেছেন কিংসের সভাপতি। তিনি বলেন, বলা হচ্ছে কিংসলেকে আমরা মোহামেডানে দিচ্ছি। ওর দল ত্যাগের কোনো সম্ভাবনা নেই। তবে কিংসলেকে পেতে মোহামেডান আমাদের কাছে আবেদন করেছিল। এ দিকে অষ্টম স্থানে থাকা শেখ রাসেল  ক্রীড়া চক্রও নতুন বিদেশি আনছে। কোচ জুলফিকার মাহমুদ মিন্টু জানান আইভরিকোষ্টের চার্লস দিদিয়ের ও নাইজেরিয়ান ইসমাহিল আফিনাদকে নিশ্চিত করা হলেও কলম্বিয়া থেকে আরেক ফুটবলার আসতে পারেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর