শিরোনাম
রবিবার, ১৭ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

লিগ মাতাবেন জাতীয় দলের তারকারা

ক্রীড়া প্রতিবেদক

লিগ মাতাবেন জাতীয় দলের তারকারা

সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদদের মতো বড় তারকা ক্রিকেটার নেই। তবে জাতীয় দলে খেলেছেন এমন অভিজ্ঞ ক্রিকেটার রয়েছেন। ইমরুল কায়েশ, সাইফ হাসান, নুরুল সোহান, পারভেজ রসুল, জিয়াউর রহমান, সাঞ্জামুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরীদের নিয়ে গড়া শেখ জামাল ধানমণ্ডি ক্লাব দারুণ খেলছে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে। প্রথম লিগে ১০ ম্যাচে ৯ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে সবার উপরের দলটি প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছে। সুপার লিগের ৫ ম্যাচের ৪টি জিতলেই শিরোপা উৎসবে মাতবে দলটি। ফুটবলেও দারুণ খেলছে শেখ জামাল। পয়েন্ট টেবিলে তিন নম্বরে থাকলেও এখন পর্যন্ত অপরাজিত দল। দারুণ সংঘটিত ক্লাবটি এবার মরিয়া প্রিমিয়ার ক্রিকেটের শিরোপা জিততে। সেজন্যই সুপার লিগে ভিড়িয়েছে জাতীয় দলের দুই তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজকে।

মোহামেডান ক্লাব এর মধ্যেই দুই ক্রিকেটারকে অনাপত্তি ছাড়পত্র দিয়েছে। ১৮ এপ্রিল বিকেএসপি-৩ নম্বর মাঠে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে খেলবেন দুই ক্রিকেটারসহ নুরুল হাসান সোহান ও ইবাদত হোসেন। সুপার লিগে মুশফিক ও মিরাজের খেলার বিষয় নিশ্চিত করেছেন শেখ জামালের টিম ডিরেক্টর শাহরিয়ান তামিম, ‘আমরা মোহামেডানের কাছে মুশফিক ও মিরাজকে চেয়েছি। মোহামেডান আমাদের অনাপত্তি ছাড়পত্র দেবে। আমাদের ব্যাটিং লাইন শক্তিশালী করতেই ওদের নিয়েছি।’

বিগ বাজেটের না হলেও পরিকল্পিত দল গড়ে শিরোপা জয়ের পথে হাঁটছে শেখ জামাল। অথচ বিগ বাজেটের তারকাসমৃদ্ধ দল গড়েও সুপার লিগ খেলতে পারছে না মোহামেডান। ঐতিহ্যবাহী দলটি শিরোপার স্বপ্নে দলে ভিড়িয়েছিল সাকিব, মুশফিক, মাহমুদুল্লাহ, মেহেদী মিরাজ, সৌম্য সরকার, শুভাগত হোমদের মতো তারকা ক্রিকেটার। কিন্তু লিগ পর্বে সৌম্য, শুভাগত ও শেষ দিকে মাহমুদুল্লাহ খেলেছেন। দক্ষিণ আফ্রিকা সিরিজ থাকায় খেলেননি সাকিব, মুশফিক ও মিরাজ। সুপার লিগে উঠতে না পারায় লিগ না খেলার সম্ভাবনাই তৈরি হয়েছিল মুশফিক ও মিরাজের। সুপার লিগে শেখ জামাল ছাড়া সুপার লিগের বাকি ৫ দল- আবাহনী লিমিটেড, লিজেন্ড অব রূপগঞ্জ, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব, রূপগঞ্জ ক্রিকেটার্স ও গাজী ক্রিকেটার্স। রেলিগেশন লিগ খেলছে ব্রাদার্স ইউনিয়ন, সিটি ক্লাব ও খেলাঘর ক্রীড়া সংস্থা। সুপার লিগ শুরু আগামীকাল। মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে আবাহনী ও প্রাইম ব্যাংক, বিকেএসপি-৪ নম্বর মাঠে লিজেন্ডস অব রূপগঞ্জ-রূপগঞ্জ ক্রিকেটার্স ম্যাচ। মুশফিক সর্বশেষ ২০১৬-১৭ মৌসুমে শেখ জামালের অধিনায়ক ছিলেন।

জাতীয় দলের তারকা ক্রিকেটার্সদের অনুপস্থিতিতে নিজেদের মেলে ধরেছেন নাঈম ইসলাম, এনামুল হক বিজয়, জাকির হাসান, মোসাদ্দেক হোসেন সৈকতরা। নাঈম ও এনামুল পাল্লা দিয়ে রান করছেন। নাঈম ১০ ম্যাচে ৮৩.২২ গড়ে ৭৪৯ রান এবং এনামুল ১০ ম্যাচে ৭২.৮০ গড়ে ৭২৮ রান করেন। জাকির ৪৮৭, মোসাদ্দেক ৪৭৭ রান করেন। লিগে প্রথম পর্বে সেঞ্চুরি হয়েছে ২৪টি। সর্বোচ্চ ১৮৪ এনামুল বিজয়ের। সেঞ্চুরি করেছেন ২টি। নাঈম ও  জাকির সেঞ্চুরি করেছেন ২টি করে। শেখ জামালের ভারতীয় স্পিনার পারভেজ রসুল ১০ ম্যাচে ২০ উইকেট, প্রাইম ব্যাংকের রাকিবুল হাসান ১০ ম্যাচে ১৯ উইকেট নেন।

সুুপার লিগ শুরু ১৮ এপ্রিল সোমবার। সুপার লিগের শেষ পর্বের খেলা ২৮ এপ্রিল। রেলিগেশন লিগের খেলাও শুরু ১৮ এপ্রিল। ফতুল্লা খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে প্রথম ম্যাচে খেলবে সিটি ক্লাব ও খেলাঘর। 

সর্বশেষ খবর