শুক্রবার, ২২ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

শিরোপার আরও কাছে জামাল

সোহানের ঝড়ো সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক

শিরোপার আরও কাছে জামাল

এক ধাপ, এক ধাপ করে শিরোপার পথে এগিয়ে যাচ্ছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ইমরুল কায়েশের নেতৃত্বে দুরন্ত গতিতে ছুটছে ক্লাবটি। প্রিমিয়ার ক্রিকেট লিগে প্রথমবার শিরোপা জয়ের পথে শেখ জামাল। গতকাল মিরপুর স্টেডিয়ামে ৪ উইকেটের অসাধারণ জয় পেয়েছে রূপগঞ্জ ক্রিকেটার্সের বিপক্ষে। শেখ জামালকে সুপার লিগে টানা দ্বিতীয় এবং সব মিলিয়ে টানা সপ্তম জয় উপহার দিতে ১৩২ রানের অপরাজিত বীরেচিত ইনিংস খেলেন নুরুল হাসান সোহান। তার অসাধারণ সেঞ্চুরিতে ৬ বল হাতে রেখে জয় তুলে নেয় শেখ জামাল। এই জয়ে সবার উপরে থাকা শেখ জামালের পয়েন্ট ১২ ম্যাচে ২২। তার পিছু পিছু ছুটছে লিজেন্ড অব রূপগঞ্জ। দলটির পয়েন্ট ১২ ম্যাচে ১৮। রবিবার বিকেএসপি-৪ নম্বর মাঠে শেখ জামালের প্রতিপক্ষ প্রাইম ব্যাংক।

টার্গেট ২৪৮। ২০.৫ ওভারে ৮১ রানে ৫ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে শেখ জামাল। হারিয়ে বসে ছন্দে থাকা সাইফ হাসান, রবিউল ইসলাম রবি, অধিনায়ক ইমরুল কায়েশ ও চলতি মৌসুমে প্রিমিয়ার ক্রিকেটে প্রথমবারের মতো খেলতে নামা মুশফিক আউট হয়ে গেলে চাপে পড়ে যায় শিরোপাপ্রত্যাশী শেখ জামাল। সেখান থেকে নুরুল হাসান সোহান ষষ্ঠ উইকেট জুটিতে মেহেদী হাসান মিরাজকে নিয়ে ২৩.৪ ওভারে ১৩৪ রান যোগ করে জয়ের ভীত গড়েন। দারুণ খেলতে থাকা মিরাজ ব্যক্তিগত ৪৩ রানে প্রতিপক্ষ অধিনায়ক মার্শাল আইয়ুবের সরাসরি থ্রোয়ে রান আউট হন। লিগে মিরাজ নাম লিখেছিলেন মোহামেডানে। তিনি ও মুশফিক অনাপত্তি ছাড়পত্র নিয়ে খেলছেন শেখ জামালে। মুশফিক আউট হন ব্যক্তিগত ৩২ রানে। উপরের সারির ৬ ব্যাটারের বিদায়ের পর একাই দলকে টেনে নিয়ে যায় নুরুল হাসান সোহান। ম্যাচ সেরা সোহান খেলেন ১৩২ রানের অপরাজিত ইনিংস। ১১৮ বলের আগ্রাসী ইনিংসে ছিল ১০টি চার ও ৫টি ছক্কা।

শেষ ১২ বলে জয়ের জন্য শেখ জামালের দরকার ছিল ২৩ রান। ৪৯ নম্বরে বোলিংয়ে আসেন মুকিদুল ইসলাম মুগ্ধ। প্রথম স্পেলে দারুণ বোলিং করা মুকিদুলকে ৩ ছক্কা ও ২ চারে ২৬ রান নেন। প্রথম বলে ৪, দ্বিতীয় বলে ৬, তৃতীয় বলে কোনো রান নিতে পারেননি সোহান। চতুর্র্থ বলে ৪ ও পরের দুই বলে টানা দুই ছক্কায় জয় নিশ্চিত করন। নিঃসন্দেহে চাপের মুখে এটা চলতি লিগের সেরা ইনিংস। সোহানেরও ক্যারিয়ার সেরা ইনিংস। লিস্ট ‘এ’ ক্রিকেটে এটা তার তৃতীয় সেঞ্চুরি।

আগের দুটির একটি করেন ২০১৮ সালে শেখ জামালের হয়ে ১০০ এবং ২০১৬ সালে প্রাাইম ব্যাংকের হয়ে ১০৮।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর