শনিবার, ২৩ এপ্রিল, ২০২২ ০০:০০ টা
এক ফ্রেমে লিগের দুই সর্বোচ্চ রান সংগ্রাহক

লিগে এবার রানের ফোয়ারা

জাতীয় দলে প্রবেশদ্বার হচ্ছে ঘরোয়া লিগ। এই আসরগুলোতে যারা ভালো করবেন তাদেরই লাল-সবুজ জার্সিতে অগ্রাধিকার পাওয়ার কথা। এখন দেখার বিষয় বিজয়-নাঈমরা পুনরায় জাতীয় দলে ডাক পান কিনা!

মেজবাহ্-উল-হক

লিগে এবার রানের ফোয়ারা

আন্তর্জাতিক ম্যাচে তারকা ক্রিকেটাররা যখন লাল-সবুজ জার্সিতে রান খরায় ভুগছেন তখন ঘরোয়া লিগে জাতীয় দলের সাবেক তারকাদের ব্যাটে রানের ফোয়ারা ছুটছে। ঢাকা প্রিমিয়ার লিগের এই আসরে রানের বন্যা বইয়ে দিচ্ছেন ব্যাটাররা। এখনো টুর্নামেন্ট শেষ হয়নি। ১২ ম্যাচ শেষেই ছয় ব্যাটসম্যানের রান পাঁচশর ওপরে।

সবার ওপরে আছেন জাতীয় দলের সাবেক ওপেনার এনামুল হক বিজয়। ৭৩.১৬ গড়ে তিনি করেছেন ৮৭৮ রান। দুই সেঞ্চুরির সঙ্গে ৭ হাফ সেঞ্চুরি। বিজয় জাতীয় দলের হয়ে সর্বশেষ ম্যাচ খেলেছেন ২০১৯ সালে। ফর্মহীনতার কারণে দল থেকে বাদ পড়েন। তবে লিগে নিজেকে প্রমাণ করে আবারও লাল-সবুজ জার্সিতে ফেরার অপেক্ষা।

এবারের প্রিমিয়ার লিগে শুরু থেকেই দুর্দান্ত ব্যাটিং করছেন বিজয়। ব্যাট হাতে বাইশ গজে গিয়েই প্রাইম ব্যাংকের আস্থার প্রতীক হয়ে যাচ্ছেন। এখন পর্যন্ত লিগে মাত্র তিনটি ইনিংস ফিফটির নিচে। প্রতি ম্যাচেই নিজেকে যেন নতুন করে আবিষ্কার করছেন জাতীয় দলের সাবেক এই তারকা। এরই মধ্যে লিস্ট-এ ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রান করার নতুন রেকর্ড গড়েছেন।

এই আসরে এখন পর্যন্ত তার সেরা ইনিংস শাইনপুকুরের বিরুদ্ধে খেলা ১৮৪ রান। আর একটু হলে ডাবল সেঞ্চুরিই পেয়ে যেতেন। এর আগে লিগে ডাবল সেঞ্চুরি করেছিলেন সৌম্য সরকার। তবে এই আসরে এ পর্যন্ত এটাই সেরা।

দাপটের সঙ্গে ব্যাটিং করছেন লিজেন্ডস অব রূপগঞ্জের তারকা নাঈম ইসলাম। ১২ ম্যাচে তার রান ৭৮৭। গড় ৭১.৫৪। বিজয়ের সঙ্গে তার লড়াইটা বেশ জমে উঠেছে। লিগের সেই শুরু থেকেই সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ার দৌড়ে কখনো তিনি এগিয়ে যাচ্ছেন, আবার কখনো বিজয়। এক ম্যাচ আগেও তিনি ছিলেন সবার ওপরে। কিন্তু পরের ম্যাচে ব্যাট হাতে বড় ইনিংস খেলতে না পারায় আবারও পিছিয়ে পড়েছেন। তবে বিজয়-নাঈমের এই লড়াই যেন ক্রিকেটামোদীদের দারুণ আনন্দ দিচ্ছে।

দল থেকে বাদ পড়া আবাহনী লিমিটেডের মোসাদ্দেক হোসেন সৈকতও দারুণ ছন্দে আছেন। তার ব্যাট থেকেও এসেছে ৬১৫ রান। এ ছাড়া চতুর্থ ও পঞ্চম সর্বোচ্চ রান সংগ্রাহক জাকির হোসেন ও অমিত হাসান।

প্রিমিয়ার লিগের এই আসরে নবাগত দল রূপগঞ্জ ক্রিকেটার্সের হয়ে জাকির হোসেন ১২ ম্যাচে ৫৭৮ রান করেছেন। এই তরুণ তুর্কি ইতোমধ্যে দুটি সেঞ্চুরিও তুলে নিয়েছেন।

খেলাঘর সমাজ কল্যাণ সমিতির হয়ে খেলা অমিত হাসান করেছেন ৫৭৫ রান। দুটি করে সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরি রয়েছে তার। জাতীয় দলে প্রবেশদ্বার হচ্ছে ঘরোয়া লিগ। এই আসরগুলোতে যারা ভালো করবেন তাদেরই লাল-সবুজ জার্সিতে অগ্রাধিকার পাওয়ার কথা। এখন দেখার বিষয় বিজয়-নাঈমরা পুনরায় জাতীয় দলে ডাক পান কিনা!

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর