শনিবার, ২৩ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

প্রশিক্ষণ নিতে ব্রাজিল যাচ্ছে রাজশাহীর তিন কিশোর ফুটবলার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

উন্নত প্রশিক্ষণ নিতে ফুটবলের তীর্থভূমি ব্রাজিলে যাচ্ছে রাজশাহীর তিন কিশোর খেলোয়াড়। অনূর্ধ্ব-১৭ এর খেলোয়াড় হিসেবে সারা দেশ থেকে ব্রাজিলে যাওয়ার সুযোগ পেয়েছে ১৫ ফুটবলার। তাদের মধ্যে সেরা ১১ জনের তিনজন রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার খেলোয়াড়। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি আবদুল জলিল এ তিন তরুণ ফুটবলারের প্রশিক্ষণের সুবিধার্থে নিজ কার্যালয়ে আর্থিক সহায়তা প্রদান করেছেন। এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ওয়াহেদুন নবী অনু, জেলা ক্রীড়া অফিসার জাহাঙ্গীর হোসেন।

অনূর্ধ্ব-১৭ ক্যাটাগরিতে অধিকতর উন্নত প্রশিক্ষণ নিতে ব্রাজিলে যাওয়ার উদ্দেশে সারা দেশ থেকে ৪০ জন খেলোয়াড় প্রতিযোগিতায় অংশ নেয়। সেখান থেকে ১৫ জন বাছাই করে ক্রীড়া মন্ত্রণালয়। এর মধ্যে রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার তিনজন।

রাজশাহীর এ তিন খেলোয়াড় হলো- রাজশাহী মহানগরীর রামচন্দ্রপুর এলাকার ফরহাদ, মোহনপুর উপজেলার ধুরইল এলাকার আবির হাসান এবং পুঠিয়া উপজেলার ধোকড়াকুল এলাকার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নিবাস কুজুর।

জেলা প্রশাসক আবদুল জলিল বলেন, তৃণমূল পর্যায়ে ফুটবল খেলাকে বিকশিত করার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনায় রাজশাহী জেলা ক্রীড়া সংস্থা কাজ করে যাচ্ছে। সারা দেশ থেকে মাত্র ১৫ জন ফুটবলারকে ব্রাজিল যাওয়ার জন্য নির্বাচিত করা হয়েছে। এরমধ্যে সেরা ১১ জনের তিনজন রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার। এ অর্জন রাজশাহীর তরুণ ফুটবলারদের আনন্দিত ও উৎসাহিত করেছে।

সর্বশেষ খবর