শুক্রবার, ৬ মে, ২০২২ ০০:০০ টা

কিংস ঘিরে যত চিন্তা মোহনবাগানের

ক্রীড়া প্রতিবেদক

কিংস ঘিরে যত চিন্তা মোহনবাগানের

এ টি কে মোহনবাগানের অনুশীলন

ঈদে বন্ধ ছিল টিভিএস পেশাদার লিগ। আগামীকাল থেকেই ফের মাঠে গড়াচ্ছে ঘরোয়া ফুটবলে সেরা এ আসর। লিডে থাকা বসুন্ধরা কিংস এদিন লড়বে মুক্তিযোদ্ধা সংসদের বিপক্ষে। ১২ মে কিংস আর পুলিশ মুখোমুখি হবে। এ ম্যাচে অংশ নিয়েই পরের দিন বসুন্ধরা কিংস উড়ে যাবে কলকাতায়। ১৮ মে সল্টলেক যুব ভারতীয় স্টেডিয়ামে শুরু হবে এএফসি কাপের ডি গ্রুপের ম্যাচ। ভারতীয় দুই দল কেরালার গোকুলাম ও কলকাতার এ টি কে মোহনবাগান ছাড়াও মালদ্বীপের মার্জিয়ার বিপক্ষে খেলবে বাংলাদেশের প্রতিনিধিত্ব করা বসুন্ধরা কিংস। ঢাকা আবাহনীরও সুযোগ ছিল এই গ্রুপে খেলার। প্লে অফ ম্যাচে মোহান বাগানের কাছে ১-৩ গোলে হেরে তা আর সম্ভব হয়নি।

গতবার মোহনবাগানের সঙ্গে ড্র করে দুর্ভাগ্যক্রমে বসুন্ধরা কিংস এএফসি কাপের পরবর্তী রাউন্ডে যেতে পারেনি। এবার সেই আশা পূরণ করতে চান কোচ অস্কার ব্রুজোন। তার কথা ছেলেরা ফর্মে রয়েছে। ধারাবাহিকতা ধরে রাখতে পারলে কলকাতা জয় করা সম্ভব। ক্লাব সভাপতি ইমরুল হাসানের মুখেও একই সুর। বসুন্ধরা চ্যাম্পিয়নের জন্যই খেলতে নামবে। কিংসের সঙ্গে একটা বিষয়ে মিল রয়েছে মোহন বাগানের। দুদলেরই স্প্যানিশ কোচ। অস্কারের মতোই জুয়ান ফের‌্যান্দোর লক্ষ্য এক। বললেন মোহনবাগানের চোখ গ্রুপ সেরাতেই। হুগো বৌমাস, ডেভিড উইলিয়ামস, রয় কৃষ্ণাদের নিয়ে মোহন বাগান কতটা ব্যালেন্সড তা আবাহনীর বিপক্ষেই টের পাওয়া গেছে।

তবুও স্প্যানিশ কোচ ফেরান্দো চিন্তিত। আর তা বসুন্ধরা কিংসকে ঘিরে। তার কথা আমি গোকুলামের সব কিছুই জানি। মার্জিয়া নিয়েও খুব একটা চিন্তিত নই। সমস্যা বসুন্ধরা কিংসকে ঘিরে। ওরা শুধু বাংলাদেশ নয় এই অঞ্চলের সেরা দল। ভিডিওতে রবসনদের খেলা দেখেছি। কিন্তু দুটোই দুর্বল প্রতিপক্ষ ছিল বলে তাদের কৌশলটা বুঝতে পারলাম না। বড়দের বিপক্ষে খেলা দেখলে কাজ হতো। দুশ্চিন্তা আছে তবু আমার চোখ থাকবে গ্রুপ পর্ব পার হওয়া। ২১ মে মোহনবাগান লড়বে বসুন্ধরার বিপক্ষে। ১৮ মে কিংস প্রথম ম্যাচে প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে মার্জিয়াকে। ২৪ মে শেষ ম্যাচ গোকুলামের বিপক্ষে।

 

সর্বশেষ খবর