মঙ্গলবার, ১০ মে, ২০২২ ০০:০০ টা
কিংসলের খেলতে বাধা নেই

এএফসি কাপে বসুন্ধরা কিংসে ৬ বিদেশি ফুটবলার

ক্রীড়া প্রতিবেদক

পেশাদার লিগে পুলিশের বিপক্ষে ম্যাচ খেলে ১৪ মে কলকাতা রওনা দেবে চ্যাম্পিয়ন কিংস। ১৮ মে থেকে যুব ভারতীয় সল্টলেক স্টেটিয়ামে শুরু হবে এএফসি কাপ। বসুন্ধরা কিংস খেলবে ‘ডি’ গ্রুপে। প্রতিপক্ষ এ টি কে  মোহনবাগান, গোকুলাম কেরোলা ও মালদ্বীপে মার্জিয়া।

টার্গেট শিরোপা তাই এএফসি কাপে দলের শক্তি আরও বাড়ানো হয়েছে। ক্লাব সভাপতি ইমরুল হাসান বলেন, ‘টুর্নামেন্টে বসুন্ধরা বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে। দেশকে সাফল্য এনে দিতে আমরা জানপ্রাণ দিয়ে লড়ব।’ রবসন রবিনহো ও খালিদ শাফি গত মৌসুম থেকেই এই দলে খেলছেন। দ্বিতীয় দফায় দল বদলে উড়ে এসেছেন আরও দুই বিদেশি মিগুয়েল ফিগেইরা ও নুহামারঙ। ইতোমধ্যে তারা দ্বিতীয় লেগে দুই ম্যাচ খেলেছেন। মিগুয়েল ৩ ও মারঙ ১টি করে গোলও করেছেন। তাদের ছাড়া আরও দুজন বিদেশির নাম রেজিস্ট্রেশন করেছে কিংস। ঘরোয়া ফুটবলে চেনা মুখ চিনেডু ম্যাথু ও মুক্তিযোদ্ধার হয়ে দ্বিতীয় লেগে খেলা বুরুন্ডির সুদি আবদাল্লাহকে। যিনি কিংসের বিপক্ষে ২ গোল করেন। এদিকে এলিটা কিংসলের এএফসি কাপে খেলতে বাধা নেই। তিনি বাংলাদেশি হিসেবে কিংসের হয়ে মাঠে নামবেন তা নিশ্চিত করেছে বাফুফে।

৬ জন বিদেশির নাম রেজিস্ট্রেশন করা হলেও খেলতে পারবে ৪ জনই। এমনকি বিদেশির বদলে বিদেশি নামানো যাবে না। এবার এএফসি কাপে বিদেশি নিবন্ধনের কোনো বাধ্যতামূলক নেই। সুযোগটা কাজে লাগাচ্ছে কিংস। যদি কোনো বিদেশি ইনজুরি বা কার্ড সমস্যায় থাকে তা কাজে আসবে।

সর্বশেষ খবর