শিরোনাম
বুধবার, ১৮ মে, ২০২২ ০০:০০ টা

কিংসের ‘মিশন এশিয়া’ শুরু

ক্রীড়া প্রতিবেদক

কিংসের ‘মিশন এশিয়া’ শুরু

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস এশিয়া জয়ের মিশন শুরু করছে আজ থেকে। কলকাতার সল্ট লেক স্টেডিয়ামে এএফসি কাপ ডি গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে অস্কার ব্রুজোনের দল মুখোমুখি হচ্ছে মালদ্বীপের ক্লাব মার্জিয়ার। বাংলাদেশ সময় রাত ৯টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি। গতবার এএফসি কাপে মালদ্বীপের রাজধানী মালেতে গ্রুপ পর্বের লড়াইয়ে মার্জিয়াকে ২-০ গোলে হারিয়েছিল কিংস।

এএফসি কাপে বসুন্ধরা কিংস চারটা ম্যাচ খেলেছে। অপরাজিত ছিল সবকটিতেই। জিতেছে দুটিতে। ড্র করেছে দুটিতে। প্রথমবার ২০২০ সালে মালদ্বীপের টিসি স্পোর্টসকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছিল বসুন্ধরা। সেবার করোনাভাইরাসের কারণে এএফসি কাপই আর মাঠে গড়ায়নি। গতবার মালদ্বীপে অনুষ্ঠিত এএফসি কাপের গ্রুপ পর্বে মার্জিয়া, এটিকে মোহনবাগান ও বেঙ্গালুরুর সঙ্গে খেলে বসুন্ধরা কিংস। মার্জিয়াকে ২-০ গোলে হারালেও বেঙ্গালুরুর সঙ্গে গোল শূন্য এবং এটিকে মোহনবাগানের সঙ্গে ১-১ ব্যবধানে ড্র করায় পরের রাউন্ডে যেতে পারেনি অস্কার ব্রুজোনের শিষ্যরা। এবার এএফসি কাপে ভালো ফল করতে কিছুদিন আগে বসুন্ধরা কিংস দলে নিয়েছে ব্রাজিলের ফুটবলার মিগেল ফিগেইরা এবং গাম্বিয়ার নুহা মারঙকে। এছাড়াও আগে থেকেই দলে আছেন ব্রাজিলিয়ান তারকা রবসন রবিনহো এবং ইরানের ডিফেন্ডার খালেদ শাফি। মিগেল ফিগেইরা আর নুহা মারঙ দলে যোগ দেওয়ার পর বসুন্ধরা কিংস চার ম্যাচে ১৩ গোল করেছে। দলের স্প্যানিশ কোচ অস্কারও স্বীকার করছেন কিংসের গোল করার ক্ষমতা আরও বেড়েছে। মিগেল ফিগেইরা গত চার ম্যাচে পাঁচ গোল করেছেন। তাছাড়া নাইজেরিয়ার চিনেদু ম্যাথু এবং মুক্তিযোদ্ধার বুরুন্ডির স্ট্রাইকার সুদি আবদাল্লাহও কিংসের সঙ্গে যোগ দেওয়ার কথা এএফসি কাপ খেলার জন্য।

ভারসাম্যপূর্ণ এক দল নিয়ে কলকাতা গেছেন অস্কার ব্রুজোন। কলকাতায় অনুশীলনও করিয়েছেন শিষ্যদের। প্রতিপক্ষকে নিয়ে চুলচেরা বিশ্লেষণ করেছেন। ভিডিও ফুটেজ দেখে দেখে প্রতিপক্ষ দলের ফুটবলারদের কলাকৌশল নিয়ে আলাপ করেছেন ফুটবলারদের সঙ্গে। পরিকল্পনা শেষ। এবার মাঠের লড়াই। অস্কার ব্রুজোন জানিয়েছেন, দলের সবাই প্রস্তুত মাঠে নামার জন্য। রবসন রবিনহো, নুহা মারঙ, মিগেল ফিগেইরা আর খালেদ শাফিরা কী এবার কাক্সিক্ষত গন্তব্যে পৌঁছতে পারবেন!

আজ এএফসি কাপে ডি গ্রুপের অপর ম্যাচে বিকাল পাঁচটায় মুখোমুখি হচ্ছে দুই ভারতীয় ক্লাব এটিকে মোহানবাগান ও গোকুলাম কেরালা। গতবার গ্রুপ পর্বের বাধা পেরিয়ে নকআউটে পৌঁছেছিল এটিকে মোহনবাগান। ইন্টার জোন প্লে-অফ সেমিফাইনালে উজবেকিস্তানের ক্লাব নাসাফের কাছে ৬-০ গোলে হেরে থেমেছিল কলকাতার ঐতিহ্যবাহী এই ক্লাব।

সর্বশেষ খবর