রবিবার, ২২ মে, ২০২২ ০০:০০ টা

ডিফেন্সের ভুলেই সর্বনাশ

বসুন্ধরা কিংস ০ : ৪ মোহনবাগান

ডিফেন্সের ভুলেই সর্বনাশ

কলকাতার যুব ভারতী স্টেডিয়ামে এএফসি কাপ গ্রুপ পর্বের ম্যাচ খেলতে নেমেই ঝড় তুলল বসুন্ধরা কিংস। এটিকে মোহনবাগানের ডিফেন্স চিরে দারুণ এক সুযোগ তৈরি করেন ব্রাজিলিয়ান ফুটবলার মিগেল ফিগেইরা। অবশ্য তার দুরন্ত শটে বল জালের ঠিকানা খুঁজে পায়নি। ৫২ মিনিট ঝড়বৃষ্টির তাণ্ডবের পর ফুটবলীয় লড়াই শুরু হলে আবারও বসুন্ধরা কিংস চমকে দেয় গ্যালারিতে থাকা মোহনবাগানের হাজার হাজার সমর্থককে। রবসন রবিনহোর শট ফিরে আসে পোস্টে লেগে। ডি বক্সের বাইরে থেকে নেওয়া রিমনের শট ফিরে আসে ক্রসবারে লেগে। প্রথম দিকের তিনটি দারুণ সুযোগ হারিয়েই যেন ম্যাচ হারাল বসুন্ধরা কিংস। এটিকে মোহনবাগানের কাছে হেরে গেল ৪-০ গোলে।

প্রচণ্ড ঝড় ও প্রবল বৃষ্টিতে শঙ্কা জেগেছিল, খেলা হবে তো! ৫২ মিনিট বিরতির পর ম্যাচ কমিশনার মাঠ পরীক্ষা করে ম্যাচ শুরুর ইঙ্গিত দেন। এর ১০ মিনিট পর মাঠে নামে দুই দল। বসুন্ধরা কিংস শুরুতে যে দাপট দেখিয়েছিল, তা আর দেখা যায়নি। মোহনবাগানের লিস্টন কোলাসো, মানবীর সিং আর রং কৃষ্ণারা বসুন্ধরা কিংসের ডিফেন্সে বারবারই ফাটল খুঁজে নেন। কখনো ব্যর্থ হন বিশ্বনাথ ঘোষ, কখনো ইরানি ডিফেন্ডার খালেদ শাফি। গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি রবসন রবিনহোরা। কিংসের স্ট্রাইকার ও ডিফেন্ডারদের ব্যর্থতার বিপরীতে এটিকে মোহনবাগানকে সাফল্য এনে দেন লিস্টন কোলাসো ও ডেভিড উইলিয়ামস। মোহনবাগান প্রথম ম্যাচে ৪ গোল হজম করার পর কিংসের বিপক্ষে ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ল। হতাশার হার সঙ্গী হলো রবসন রবিনহোদের।

ভারতীয় ফুটবলার লিস্টন কোলাসো গতকাল হ্যাটট্রিক করেন। ২৪তম মিনিটে বিশ্বনাথ ঘোষ ডি বক্সের ভিতরে বল ক্লিয়ার করতে ব্যর্থ হন। এ ফাঁকে বল পেয়ে গোল করেন লিস্টন কোলাসো। ৩৩তম মিনিটে বসুন্ধরা কিংসের ডিফেন্স ফাঁকা পেয়ে যান কোলাসো। আনিসুর রহমান জিকো কিছুটা বাধা দেওয়ার চেষ্টা করলেও তাকে বোকা বানিয়ে কোলাসো গোল করেন নিশ্চিন্তে। ৫৩তম মিনিটে ফের কোলাসোর কাছে পরাস্ত হন জিকো। খালেদ শাফি গোল লাইন থেকে বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে মানবীর বলের নিয়ন্ত্রণ নেন। তার পাসে বল পেয়ে ডি বক্সে থাকা লিস্টন কোলাসো ঠাণ্ডা মাথায় গোল করেন। হ্যাটট্রিক পূর্ণ হয় এই ভারতীয় স্ট্রাইকারের। এরপর ৭৭তম মিনিটে ডি বক্সের ভিতর থেকে জোরালো শটে ডেভিড উইলিয়ামস গোল করলে কিংসের ম্যাচে ফেরার শেষ আশাটুকুও শেষ হয়ে যায়।

বসুন্ধরা কিংসের এখনো দারুণ সুযোগ আছে। বিশেষ করে গতকাল গোকুলাম কেরালা মালদ্বীপের ক্লাব ম্যাজিয়ার কাছে ১-০ গোলে হারায় সুযোগটা বেড়ে গেছে। শেষ ম্যাচে গোকুলাম কেরালাকে হারালেই নকআউট পর্বে যেতে পারে অস্কার ব্রুজোনের দল। তবে একই দিনে মোহনবাগান ও ম্যাজিয়ার ম্যাচ ড্র হলে খুলে যাবে কিংসের ভাগ্য। মোহনবাগান কিংবা গোকুলাম জিতে গেলে কিংসের আর কোনো সম্ভাবনা থাকবে না। ম্যাজির সঙ্গে তাদেরও বিদায় নিতে হবে। শেষ হয়ে যাবে এএফসি কাপের মিশন।

সর্বশেষ খবর