রবিবার, ৫ জুন, ২০২২ ০০:০০ টা

চ্যাম্পিয়ন সোয়াটেক

ক্রীড়া ডেস্ক

চ্যাম্পিয়ন সোয়াটেক

ম্যাচ পয়েন্টটা জিতেই রোঁলা গারোর লাল কোর্টে দুহাতে মুখ ঢেকে বসে পড়লেন ইগা সোয়াটেক। ইতিহাস গড়ে ফ্রেঞ্চ ওপেন জয় করার আনন্দে মেতে উঠলেন এ পোলিশ মেয়ে। গতকাল মেয়েদের এককের ফাইনালে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের অষ্টাদশী কোকো গফকে ৬-১, ৬-৩ গেমে পরাজিত করেন। এর আগে ২০২০ সালেও ফ্রেঞ্চ ওপেন জয় করেন সোয়াটেক। সেবার তিনি হারিয়েছিলেন যুক্তরাষ্ট্রের সোফিয়া কেনিনকে।

টানা ম্যাচ জয়ের রেকর্ড গড়ার অপেক্ষায় ছিলেন ইগা সোয়াটেক। ২০০০ সালে মেয়েদের টেনিসে টানা ৩৫ ম্যাচ জিতে রেকর্ড গড়েছিলেন ভেনাস উইলিয়ামস। ২০১৩ সালে টানা ৩৪ ম্যাচ জিতে সেরেনা উইলিয়াস ভেনাসের খুব কাছাকাছি গিয়েছিলেন। তবে ভেনাসের রেকর্ডটা এতদিন অক্ষুণ্ন ছিল। এবার সেই রেকর্ডে ভাগ বসালেন সোয়াটেক। টানা ৩৫তম ম্যাচ জয় করলেন তিনি। সঙ্গে জয় করলেন ফ্রেঞ্চ ওপেনের ট্রফিও। ম্যাচের পর ট্রফি হাতে সোয়াটেক বললেন, ‘দুই বছর আগে এখানে ট্রফি জেতাটা ছিল দারুণ ব্যাপার। আবার এটা জয় করব ভাবিনি। আমার দলের সবাইকে এবং আমাকে যারা সমর্থন দিয়েছেন সবাইকে ধন্যবাদ জানাই। আমি এখানে আবার ফিরে আসতে চাই।’

প্রথম গ্র্যান্ড স্লাম ফাইনাল খেলতে এসে ব্যর্থ মনোরথেই বাড়ি ফিরছেন কোকো গফ। পরাজয়ের পর কান্না ধরে রাখতে পারেননি মার্কিন এই অষ্টাদশী।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর