বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২ ০০:০০ টা

আবাহনীর বড় জয়

মর্যাদার লড়াইয়ে হতাশ মোহামেডান

ক্রীড়া প্রতিবেদক

আবাহনীর বড় জয়

আবাহনী-মোহামেডান ম্যাচের অষ্টম মিনিট। মোহামেডানের ডি বক্সের ডান পাশ থেকে কর্নার কিক নিতে এগিয়ে যান কোস্টারিকার তারকা ফুটবলার ড্যানিয়েল কলিনড্রেস। তার নেওয়া শটে গোল করতে প্রস্তুত হয়ে যান ডরিয়েলটনরা। কলিনড্রেস শট নেওয়ার পর তারা লাফিয়ে উঠেন। মোহামেডানের গোলরক্ষক সুজন এবং ডিফেন্ডাররা বল ক্লিয়ার করতে তৎপর হয়ে উঠেন। কিন্তু সবাইকে ফাঁকি দিয়ে দূরের পোস্ট দিয়ে বল জালে জড়ায়। উল্লাসে মেতে উঠেন কলিনড্রেস। এগিয়ে যায় আবাহনী।

ঐতিহ্যবাহী দল মোহামেডানের বিপক্ষে রোমাঞ্চ ছড়ানো ম্যাচে দারুণ জয় পেল আবাহনী লিমিটেড। গতকাল কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ৪-২ গোলের জয় পেয়েছে আকাশি নীল জার্সিধারীরা। এ জয়ে ১৬ ম্যাচে ৩৫ পয়েন্ট সংগ্রহ করে প্রিমিয়ার লিগ ফুটবলের দুই নম্বরেই থাকল আবাহনী। মোহামেডান সমান ম্যাচে ২২ পয়েন্ট সংগ্রহ করে ছয় নম্বরে অবস্থান করছে। ৪১ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে অবস্থান করছে বসুন্ধরা কিংস। দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল আবাহনী ও মোহামেডান। দুই দলের লড়াইয়ে গত বেশ কয়েক বছর ধরেই একচ্ছত্র আধিপত্য বিস্তার করে রেখেছে আবাহনী। মোহামেডানের অতীত গৌরব এখন আর দেখা যায় না। তবে গতকাল ম্যাচের প্রথমার্ধ্বে মোহামেডান দুর্দান্ত ফুটবল উপহার দিল। কিন্তু আবাহনীর আধিপত্যের কাছে আবারও পরাজয় মেনেই মাঠ ছাড়তে হলো সাদা-কালোদের।

আবাহনী-মোহামেডান লড়াই শুরু হলো আবাহনীর আধিপত্যে। ম্যাচের প্রথম দশ মিনিটেই ২-০ ব্যবধানে এগিয়ে যায় আকাশি নীল জার্সিধারীরা। দলের কোস্টারিকার ফুটবলার ড্যানিয়েল কলিনড্রেসের অষ্টম মিনিটের কর্নার কিক গোলের পর ১০ম মিনিটে ডরিয়েলটন গোল করে ব্যবধান বাড়ান। ব্যবধান কমাতে দেরি করেনি মোহামেডান। সুলেমান দিয়াবাতে ১৮তম মিনিটে গোল করেন মোহামেডানের পক্ষে। ইমন মাহমুদের ৪৩তম মিনিটের গোলে আবাহনী ব্যবধান বাড়ায় আবারও। প্রথমার্ধ্বের যোগ করা সময়ে শাহরিয়ার ইমনের গোলে (৪৫+২) ব্যবধান ২-৩ করে মোহামেডান। তবে বিরতিতে যাওয়ার আগেই ডরিয়েলটনের গোলে (৪৫+৫) আবারও এগিয়ে যায় আবাহনী। ম্যাচের দ্বিতীয়ার্ধ্বে আর কোনো গোল হয়নি। ম্যাচের ৮১তম মিনিটে আবাহনীর রেজাউল দ্বিতীয় হলুদ কার্ড দেখে লাল কার্ডের ইশারায় মাঠ ছাড়েন। গতকাল প্রিমিয়ার লিগ ফুটবলে রাজশাহী জেলা স্টেডিয়ামে উত্তর বারিধারাকে ৩-২ ব্যবধানে হারিয়েছে পুলিশ এফসি। আমিরুদ্দিন শরিফির দুই গোল (১৪ ও ৫২) এবং ড্যানিলো অগাস্তোর এক গোলে (৪৭) দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে পুলিশ এফসি। উত্তর বারিধারার পক্ষে একটি করে গোল করেন ইউসুফ মোরি বাম্বা এবং কোচনেভ। এ জয়ে পুলিশ এফসি ১৬ ম্যাচে ২২ পয়েন্ট সংগ্রহ করে লিগে সাত নম্বরে অবস্থান করছে। সমান ম্যাচে ১২ পয়েন্ট সংগ্রহ করে উত্তর বারিধারা আছে নয় নম্বরে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর