মঙ্গলবার, ২৮ জুন, ২০২২ ০০:০০ টা

৫ ধনী ক্রিকেটার

যারা এখনো অবসরে যাননি

৫ ধনী ক্রিকেটার

. বিরাট কোহলি

১১৫ মিলিয়ন ডলার

বর্তমান ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি আয় করেছেন বিরাট কোহলি। সিএনলেজের তথ্যমতে, বিরাট কোহলির আয় ১১৫ মিলিয়ন মার্কিন ডলার ( ১ হাজার ৬৮ কোটি টাকা)। ভারতের বর্তমান প্রজন্মের সেরা এই তারকা ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে আইপিএল খেলে প্রচুর অর্থ উপার্জন করেন। পাশাপাশি বিজ্ঞাপন এবং স্পন্সরশিপ থেকেও তার মোটা অঙ্কের অর্থ আয় হয়। কোহলিই বর্তমান ক্রিকেটারদের মধ্যে সেরা ধনী।

 

২. প্যাট কামিন্স

৪১ মিলিয়ন ডলার

বর্তমান ক্রিকেটারদের মধ্যে ধনীর তালিকায় বিরাট কোহলির পরই আছেন অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স। তার আয়ের পরিমাণ ৪১ মিলিয়ন মার্কিন ডলার ( ৩৮১ কোটি টাকা প্রায়)। আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে প্যাট কামিন্স আইপিএল এবং বিগ ব্যাশ লিগ খেলে প্রচুর অর্থ আয় করেন। পাশাপাশি স্পন্সরশিপ থেকেও বেশ মোটা অঙ্কের অর্থ আয় হয় কামিন্সের। অস্ট্রেলিয়ার বর্তমান প্রজন্মের অন্যতম সেরা তারকা তিনি।

 

৩. রোহিত শর্মা

২৪ মিলিয়ন ডলার

বিরাট কোহলির পাশাপাশি রোহিত শর্মাও ভারতীয় ক্রিকেটের বড় বিজ্ঞাপন। আয়ের দিক দিয়ে বিরাট কোহলির চেয়ে অনেকটা পিছিয়ে থাকলেও ওপরের দিকেই আছে রোহিত শর্মার নাম। ২৪ মিলিয়ন মার্কিন ডলার (২২৩ কোটি টাকা প্রায়) আয় করে বর্তমান ক্রিকেটারদের মধ্যে রোহিত শর্মা আছেন তিন নম্বরে। আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে আইপিএল খেলে এবং বিজ্ঞাপন ও স্পন্সরশিপ থেকে মোটা অঙ্কের অর্থ আয় করেন তিনি।

 

৪. স্টিভ স্মিথ

২১ মিলিয়ন ডলার

অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ। বর্তমানেও দারুণ ক্রিকেট খেলছেন তিনি। জাতীয় দলের পাশাপাশি বিভিন্ন লিগে তার কদর অনেক। আয়ের দিক দিয়ে বর্তমান ক্রিকেটারদের মধ্যে স্টিভ স্মিথ আছেন চার নম্বরে। তার আয় ২১ মিলিয়ন মার্কিন ডলার ( ১৯৬ কোটি টাকা প্রায়)। আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে স্মিথ আইপিএল এবং বিগ ব্যাশ লিগ খেলেও মোটা অঙ্কের অর্থ আয় করেন। পাশাপাশি স্পন্সরশিপ তো আছেই।

 

৫. রবীচন্দন অশ্বিন

১৫ মিলিয়ন ডলার

বর্তমান ক্রিকেটারদের মধ্যে আয়ের তালিকায় পঞ্চমে আছেন ভারতের রবীচন্দন অশ্বিন। বল হাতে দুর্দান্ত খেলেন তিনি। পাশাপাশি ব্যাটিংয়ে দারুণ খেলেন। অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে টেস্টে তিনে আছেন। তার আয় ১৫ মিলিয়ন মার্কিন ডলার ( ১৪০ কোটি টাকা প্রায়)। অশ্বিনও আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে আইপিএল খেলে মোটা অঙ্কের অর্থ আয় করেন। পাশাপাশি স্পন্সরশিপ তো আছেন। ভারতীয় বিজ্ঞাপনেও তার কদর আছে বেশ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর