বুধবার, ২৯ জুন, ২০২২ ০০:০০ টা

বিদায় বললেন মরগান

ক্রীড়া ডেস্ক

বিদায় বললেন মরগান

ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগান আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন। মরগানের নেতৃত্বেই ২০১৯ সালে বিশ্বকাপ জয় করে ইংল্যান্ড। তার নেতৃত্বেই ওয়ানডে ও টি-২০ র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানও দখল করে ইংলিশরা। গত বেশ কিছুদিন ধরেই তিনি ফর্ম ও ফিটনেস নিয়ে সংগ্রাম করছিলেন। এবার আন্তর্জাতিক ক্রিকেটকেই বিদায় বলে দিলেন তিনি। মরগানের স্থানে ইংল্যান্ডের অধিনায়ক হতে পারেন জশ বাটলার। এরই মধ্যে বাটলার ইংল্যান্ডকে ৯টি ওয়ানডে ও ৫টি টি-২০ ক্রিকেটে নেতৃত্ব দিয়েছেন। মরগান ইংল্যান্ডের জার্সিতে ওয়ানডে ও টি-২০ ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক। ওয়ানডেতে ৬৯৫৭ এবং টি-২০ ক্রিকেটে ২৪৫৮ রান করেছেন তিনি। জাতীয় দলের জার্সিতে খেলেছেন ২২৫টি ওয়ানডে ও ১১৫টি টি-২০। এটাও ইংল্যান্ডের জার্সিতে রেকর্ড। ইংল্যান্ডকে সবচেয়ে বেশি ওয়ানডে ম্যাচে নেতৃত্বও করেছেন মরগান (১২৬)। এতসব রেকর্ডের মালিক ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন ঘরোয়া ক্রিকেটে খেলা চালিয়ে যাবেন।

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর ঘোষণা দিয়ে ইয়ন মরগান বলেন, ‘আমার জন্য সিদ্ধান্তটা সহজ ছিল না। তবে আমি বিশ্বাস করি, এটাই সঠিক সময় অবসর নেওয়ার।

 ক্রিকেটে আমার জীবনের সেরা সময় কেটেছে। অবসরের সিদ্ধান্তটা আমার ও ইংল্যান্ড দল উভয়ের জন্যই ভালো হবে।’ মরগানের বিদায়ে অনেক সাবেক ও বর্তমান ক্রিকেটাররা প্রতিক্রিয়া জানিয়েছেন। বেশিরভাগই মরগানকে ইংল্যান্ডের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার হিসেবে বর্ণনা করেছেন। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ড মরগানকে শুভেচ্ছা জানিয়ে এক বিজ্ঞপ্তিতে লিখেছে, ‘ধন্যবাদ ইয়ন মরগান। ইংল্যান্ডের গ্রেটেস্ট ক্যাপ্টেন।’

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর