শুক্রবার, ১ জুলাই, ২০২২ ০০:০০ টা

ঝড়ে ভেঙেছে গল স্টেডিয়ামের গ্র্যান্ড স্ট্যান্ড

ক্রীড়া ডেস্ক

২০০৪ সালে সুনামিতে বিধ্বস্ত হয়েছিল গল ক্রিকেট স্টেডিয়াম। সেই ধাক্কা সামলে নিয়ে গলে আবার ক্রিকেট হচ্ছে। ভারত মহাসাগরের পাড় ঘেঁষা স্টেডিয়ামটিতে এখন খেলা চলছে শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া টেস্ট ম্যাচ। গতকাল প্রথম সেশন খেলা হয়নি তীব্র ঝড়ো বাতাস ও প্রবল বৃষ্টিপাতের জন্য। কিন্তু খেলা শুরুর আগে তীব্র বাতাসে ভেঙে গেছে অস্থায়ীভাবে বানানো গ্র্যান্ড স্ট্যান্ড। বাতাসে স্টেডিয়ামের পূর্বাঞ্চল দিকটি টিন দিয়ে বেঁধে রাখা হয়েছিল। কিন্তু বাতাসে আর অক্ষত থাকেনি।

গতকালের ম্যাচ শুরুর আগে ভেঙে যায়। আগের দিন অস্থায়ী গ্র্যান্ড স্ট্যান্ডে বসে খেলা দেখেছিল দর্শক। ভেঙে যাওয়ায় এখন কর্তৃপক্ষকে নতুন করে গ্যালারির বানানোর চিন্তা করতে হচ্ছে। টেস্টের দ্বিতীয় দিন শেষে সফরকারী অস্ট্রেলিয়া এগিয়ে গেছে ১০১ রানে। স্বাগতিক অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে সংগ্রহ করেছিল ২১২ রান।

অফ স্পিনার নাথান লিওন নিয়েছিলেন ৯০ রানের খরচে ৫ উইকেট। ওপেনার উসমান খাজার ৭১ ও মিডল অর্ডার ক্যামেরন গ্রিনের ৭৭ রানে ভর করে ৮ উইকেটে ৩১৩ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া। এছাড়া অ্যালেক্স ক্যারি ৪৫ রান করেন। অধিনায়ক প্যাট কামিন্স ব্যাট করছেন ২৬ রানে। লঙ্কানদের পক্ষে রমেশ মেন্ডিস ১০৭ রানের খরচে নেন ৪ উইকেট।    

সর্বশেষ খবর