সোমবার, ৪ জুলাই, ২০২২ ০০:০০ টা

গোল উৎসবের ম্যাচে শেখ রাসেলের জয়

শেখ রাসেল ৫ : ৩ উত্তর বারিধারা

ক্রীড়া প্রতিবেদক

গোল উৎসবের ম্যাচে শেখ রাসেলের জয়

বসুন্ধরা কিংস অ্যারিনায় গোল উৎসব করেই জয় নিয়ে মাঠ ছাড়ল শেখ রাসেল ক্রীড়া চক্র। গতকাল প্রিমিয়ার লিগ ফুটবলে উত্তর বারিধারাকে ৫-৩ গোলে হারিয়েছে তারা। এ জয়ে লিগে ১৮ ম্যাচে ২১ পয়েন্ট সংগ্রহ করে আট নম্বরে আছে শেখ রাসেল। কোচ জুলফিকার মাহমুদ মিন্টুর অধীনে ১০ ম্যাচ খেলে চার ম্যাচ জিতেছে শেখ রাসেল। বাকি ছয়টির চারটিতে ড্র করেছে ও দুটিতে হেরেছে মিন্টুর শিষ্যরা।

গতকাল শেখ রাসেল ক্রীড়া চক্র প্রথমার্ধ্বেই প্রতিপক্ষের জালে তিন গোল দেয়। দ্বিতীয়ার্ধ্বের শুরুতে আরও দুই গোল দিয়ে ম্যাচটা নিজেদের করে নেয় তারা। প্রথমার্ধ্বে উত্তর বারিধারা একটা গোল শোধ করে। এছাড়া ম্যাচের শেষদিকে দুই গোল করে শেখ রাসেলের ওপর কিছুটা চাপ দিলেও জয় নিয়েই মাঠ ছাড়ে মিন্টুর দল।

ম্যাচের ১১তম মিনিটে এগিয়ে যায় শেখ রাসেল। ছোটো ডি বক্সের ভিতর থেকে উত্তর বারিধারার ডিফেন্ডার ও গোলরক্ষককে বোকা বানিয়ে গোল করেন মোহাম্মদ জুয়েল। রহমতের বাড়ানো বল উত্তর বারিধারার উজবেক ডিফেন্ডার ফজিলভ নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ হলে বল পেয়ে যান জুয়েল। দুই ডিফেন্ডার ও গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে জড়ান তিনি। এরপর ৩৮তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান বাড়ান শেখ রাসেলের ডিফেন্ডার নাসির। জুয়েলের ডান দিক থেকে নেওয়া শট রুখতে গিয়ে ডি বক্সের ভিতরে হ্যান্ডবল করেন উত্তর বারিধারার আইভরিয়ান ফুটবলার ইউসুফ মোরি বামবা। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এরপর এক গোল শোধ করে উত্তর বারিধারা। ৩৯তম মিনিটে ডি বক্সের বাম দিক থেকে সুজনের ক্রসে বল পেয়ে ডান পায়ের টাচে গোল করেন সামিন ইয়াসার। অবশ্য বিরতিতে যাওয়ার আগেই আবার ব্যবধান বাড়িয়ে নেয় শেখ রাসেল। প্রথমার্ধ্বের যোগ করা সময়ে মানিক মোল্লার বাড়িয়ে দেওয়া বল নিয়ে ডি বক্সে ঢুকে ডান পায়ের কৌণিক শটে গোল করেন শেখ রাসেলের ফুটবলার আকিনাদে। এই নাইজেরিয়ান ফুটবলারই দ্বিতীয়ার্ধ্বে খেলতে নেমে ৪৮তম মিনিটে ব্যবধান ৪-১ করেন। নিজেদের অর্ধ থেকে দিদিয়েরের লং পাসে ডি বক্সের বাইরে থেকে বল পেয়ে গোলমুখে ছুটে যান আকিনাদে। উত্তর বারিধারার গোলরক্ষক সামনে এগিয়ে এলে তাকে ফাঁকি দিয়ে জোরাল শটে গোল করেন তিনি। ৫২তম মিনিটে মানিক মোল্লার গোলমুখি শট ফজিলভের গায়ে লেগে দিক বদলে ছুটে যায় মান্নাফ রাব্বির কাছে। শেখ রাসেলের এই মিডফিল্ডার বল নিয়ন্ত্রণে নিয়ে বাম পায়ের জোরাল শটে গোল করেন। ম্যাচে শেখ রাসেলের জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায়। এরপর ৬৩ মিনিটে মারুফ ও ৮২ মিনিটে আসাদুল গোল করে ব্যবধান কমালেও উত্তর বারিধারার পরাজয় রুখতে পারেননি। ম্যাচের পর শেখ রাসেলের কোচ জুলফিকার মাহমুদ মিন্টু বলেন, ‘আমরা প্রথমার্ধ্বে অনেক ভালো খেলেছি। আরও বেশি গোল হতে পারত।’

সর্বশেষ খবর