শনিবার, ১৬ জুলাই, ২০২২ ০০:০০ টা
তামিম কি খেলবেন আজ?

রিজার্ভ বেঞ্চের শক্তি পরখ করার সুযোগ

‘রিজার্ভ বেঞ্চের শক্তি পরখ করে দেখাটা এখন আমাদের জন্য গুরুত্বপূর্ণ বিষয়। এমন সুযোগ সচরাচর আমরা পাই না। যদি আমি নিজেও মিস করি সমস্যা নেই। এমন সময় যদি রিজার্ভ বেঞ্চ পরখ না করি, তাহলে আর কখন করব!’

ক্রীড়া প্রতিবেদক

রিজার্ভ বেঞ্চের শক্তি পরখ করার সুযোগ

সিরিজ নিশ্চিত হয়ে গেছে। আজ জিতলে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করবে বাংলাদেশ। তবে আজ রিজার্ভ বেঞ্চ পরখ করে দেখার দারুণ সুযোগ টিম ম্যানেজমেন্টের।

প্রথম দুই ম্যাচেই ওয়ানডেতে নিজেদের শক্তিমত্তা বুঝিয়ে দিয়েছেন টাইগাররা। স্কোয়াডে নেই নিয়মিত তিন ক্রিকেটার। দলের প্রধান ভরসা সাকিব আল হাসান ব্যক্তিগত কারণে ছুটি নিয়েছেন ওয়ানডে সিরিজ থেকে। মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিমও নেই। ইনজুরির কারণে খেলতে পারছেন না ইয়াসির আলী। এ ছাড়া পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন তো বেশ কিছু দিন থেকেই ইনজুরিতে ভুগছেন। তারপরও ক্যারিবীয়দের রীতিমতো উড়িয়ে দিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতেছে বাংলাদেশ।

আইসিসি বিশ্বকাপ সুপার লিগের অনর্ভুক্ত না হওয়ায় এ সিরিজে নিয়ে বাড়তি কোনো আকর্ষণও থাকছে না। তাই আজ বিশ্রাম নিতে পারেন অধিনায়ক তামিম ইকবাল। আরেক সিনিয়র মাহমুদুল্লাহ রিয়াদও নিতে পারেন বিশ্রাম।

টিম ম্যানেজমেন্টও ইঙ্গিত দিয়েছে, রিজার্ভ বেঞ্চ পরখ করে দেখার। ওয়ানডেতে বাংলাদেশ দলের যে আত্মবিশ্বাস, তাতে রিভার্জ বেঞ্চের ক্রিকেটারদের দিয়েও যদি ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করা হয়, অবাক হওয়ার কিছু থাকবে না।

তবে তামিম আজ খেলবেন কি না তা নিয়ে পরিষ্কার করে কিছু জানায়নি টিম ম্যানেজমেন্ট।

মিডিয়াকে তামিম বলেছেন, ‘রিজার্ভ বেঞ্চের শক্তি পরখ করে দেখাটা এখন আমাদের জন্য গুরুত্বপূর্ণ বিষয়। এমন সুযোগ সচরাচর আমরা পাই না।

যদি আমি নিজেও মিস করি সমস্যা নেই। এমন সময় যদি রিজার্ভ বেঞ্চ পরখ না করি, তাহলে আর কখন করব!’

সর্বশেষ খবর