রবিবার, ১৭ জুলাই, ২০২২ ০০:০০ টা

লিগে জমে উঠেছে গোলের লড়াই

এবারও সর্বোচ্চ গোলদাতার আসনটি বিদেশি ফুটবলারদের দখলে থাকছে। শুধু তাই নয়, সেরা ১০ তালিকায় লোকালদের থাকার সম্ভাবনা নেই বললেই চলে।

ক্রীড়া প্রতিবেদক

লিগে জমে উঠেছে গোলের লড়াই

বড় কোনো অঘটন না ঘটলে পেশাদার লিগে বসুন্ধরা কিংসই চ্যাম্পিয়ন হতে যাচ্ছে। আগামীকাল সাইফ স্পোর্টিংকে হারাতে পারলেই হ্যাটট্রিক শিরোপা নিশ্চিত হয়ে যাবে জনপ্রিয় ক্লাবটির। ঢাকা আবাহনীরও সম্ভাবনা রয়েছে। তবে তা অলৌকিকই বলা যায়। কেননা তাদের

বাকি তিন ম্যাচ জিতলেই হবে না। কিংসকেও বাকি তিন ম্যাচ হারতে হবে। সমীকরণটা জটিল বলেই কিংসের ইতিহাস গড়াটা সময়ের ব্যাপারই বলা যায়। শিরোপার পাশাপাশি সর্বোচ্চ গোলদাতার লড়াইয়েও আকর্ষণ রয়েছে। না, এই লড়াইয়ে নতুনত্ব আসছে না। এবারও সর্বোচ্চ গোলদাতার আসনটি বিদেশি ফুটবলারদের দখলে থাকছে। শুধু তাই নয়, সেরা ১০ তালিকায় লোকালদের থাকার সম্ভাবনা নেই বললে চলে।

কে হচ্ছেন এবার লিগে সর্বোচ্চ গোলদাতা? এখন পর্যন্ত শীর্ষ যে দু’জন গোলদাতা আছেন তাদের দল সেরা চারেও নেই। ১৯ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে চট্টগ্রাম আবাহনীর পয়েন্ট ৭-এ। অথচ তাদেরই নাইজেরিয়ান স্ট্রাইকার পিটার থ্যাঙ্কসগড দুই হ্যাটট্রিকসহ ১৮ গোল করে সবার ওপরে। ঢাকা মোহামেডানের অবস্থান পাঁচে। দলটির অধিনায়ক মালের সোলেমান দিয়াবাতে এক হ্যাটট্রিকসহ ১৬ গোলে দ্বিতীয় স্থানে। ব্রাজিলিয়ান ডরিয়েলটন এবারই প্রথম বাংলাদেশে খেলছেন। ঢাকা আবাহনীর স্বাধীনতা ও ফেডারেশন কাপ জয়ের পেছনে তার বড় ভূমিকা রয়েছে। লিগেও দারুণ খেলছেন। এক হ্যাটট্রিকে ১৪ গোল করে তার অবস্থান তিনে। গত লিগে বসুন্ধরা কিংসে খেলতে এসে শিরোপার সঙ্গে সর্বোচ্চ গোলদাতা হন রবসন রবিনহো। এবার ১৩ গোলে অবস্থান চারে। সবারই তিনটি করে ম্যাচ বাকি। তাই সর্বোচ্চ গোলদাতা লড়াই এদেরই মধ্যে সীমাবদ্ধ থাকবে।

সর্বশেষ খবর