সোমবার, ২৫ জুলাই, ২০২২ ০০:০০ টা

তারকার বদলে তরুণরাই মন কেড়েছে কাবরেরার

ক্রীড়া প্রতিবেদক

তারকার বদলে তরুণরাই মন কেড়েছে কাবরেরার

পেশাদার ফুটবল লিগে চ্যাম্পিয়ন ও রানার্স আপ নিষ্পত্তি হয়ে গেছে। কিছু ম্যাচ বাকি থাকলেও তা আনুষ্ঠানিকতায় রূপ নিয়েছে। ৩১ জুলাই লিগের পর্দা নামবে। তারকানির্ভর দুই দল বসুন্ধরা কিংস চ্যাম্পিয়ন ও ঢাকা আবাহনী দুই ম্যাচ আগেই রানার্স আপ নিশ্চিত করেছে। জাতীয় দল গড়া হয় মূলত তারকা ফুটবলারদের নিয়ে। অথচ এবার লিগে তারকাদের পারফরম্যান্সে ততটা সন্তুষ্ট হতে পারেননি জাতীয় দলের স্প্যানিশ কোচ হ্যাভিয়ের কাবরেরা। তরুণরাই তার মন জয় করেছে। তাও আবার অপেক্ষাকৃত ছোট ক্লাবের ফুটবলাররা। কাবরেরা যেমন বড় দলের ম্যাচ দেখেছেন। তেমনি দুর্বলদেরও ম্যাচ উপভোগ করেছেন।

কাবরেরা একা নন। তার কোচিং স্টাফরাও লিগের ম্যাচ দেখেছেন। লিগে কার কেমন পারফরম্যান্স তা নোটও করা হয়েছে। এখানে নাকি তরুণ ফুটবলারাই প্রাধান্য পেয়েছেন। গোলরক্ষক কোচ বিপ্লব ভট্টচার্য বলেছেন, লিগে বড় দলগুলো মূলত বিদেশিদের ওপর নির্ভরশীল। সত্যি বলতে কি চ্যাম্পিয়ন বা রানার্স আপ যেটাই বলি না কেন অবদান বিদেশিদেরই। তবে আশার কথা দ্বিতীয় লেগে বেশ ক’জন স্থানীয় তরুণদের পারফরম্যান্সে মুগ্ধ আমরা । এরা কারা তা টেকনিক্যাল কারণে বলা সম্ভব নয়। তবে এতটুকু বলব জাতীয় দলের ক্যাম্পে এরা ডাক পাবে। কেউ কেউ জাতীয় দলে খেলার যোগ্যতা রাখেন।

কাবরেরা নাকি একটি ব্যাপারে ভীষণ অসন্তুষ্ট। তা হলো যোগ্যতা থাকার পরও স্থানীয়দের সাইড বেঞ্চে বসিয়ে রাখা। তিনি নাকি এ ক্ষেত্রে মতিন মিয়ার কথা বলেছেন। বলেছেন মতিন মিয়াকে সেরা একাদশে সুযোগ দেওয়া যেত। এভাবে বসিয়ে রাখলে পারফরম্যান্স ধরে রাখা যায় না।

সর্বশেষ খবর