বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২ ০০:০০ টা
সাইফ স্পোর্টিং ক্লাব

হঠাৎ ফুটবল থেকে সরে যাওয়ার ঘোষণা

ক্রীড়া প্রতিবেদক

হঠাৎ ফুটবল থেকে সরে যাওয়ার ঘোষণা

গতকাল দুপুরে সাইফ স্পোর্টিংয়ের সংবাদ সম্মেলন ডাকা হয়েছিল। প্রেস বিজ্ঞপ্তি না দিলেও টেলিফোনে জানান হয় ক্লাব চেয়ারম্যান তরফদার মো. রুহুল আমিন উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য দেবেন। মঙ্গলবার থেকেই আলোচনা শুরু হয় সাইফের সংবাদ সম্মেলন ঘিরে। তরফদারের বক্তব্য মানেই বিশেষ কিছু চমক থাকা। বাফুফের নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছিলেন সাংবাদিকদের জানিয়ে। তবে কেউ কেউ ধারণা করেন এবার পেশাদার লিগে তৃতীয় হওয়ায় কভারেজের জন্য সাংবাদিকদের ধন্যবাদ জানাবেন। ২০১৭ সালে পেশাদার লিগে আসার পর এটিই তাদের সেরা প্রাপ্তি।

যাক দুপুরের আগেই ক্লাব থেকে জানান হলো সংবাদ সম্মেলন বাতিল করেছে। কেনইবা ডাকল বা বাতিল করল তা নিয়ে রহস্যের সৃষ্টি হয়। কিছুক্ষণ পর জানা গেল সাইফ বাফুফের কাছে চিঠি দিয়েছে পেশাদার লিগ থেকে প্রত্যাহারের জন্য। অর্থাৎ তারা আসছে নতুন মৌসুমে আর খেলবে না। শুধু তাই নয়, দ্বিতীয় বিভাগ সাইফ জুনিয়রের নামও প্রত্যাহারের জন্য বাফুফের কাছে চিঠি দিয়েছে। অর্থাৎ ফুটবল অঙ্গনেই থাকতে চাচ্ছে না সাইফ। শিরোপা না জিতলেও সাইফ নিঃসন্দেহে ফুটবলে বড় ও জনপ্রিয় দল। তাদের হঠাৎ বিদায়ের ঘোষণাটা সত্যিই দুঃখজনক। এতে ফুটবল ও ফুটবলারের ক্ষতি হবে।

প্রশ্ন হচ্ছে যে তরফদার ফুটবলকে এত ভালোবাসেন। তার ক্লাবই কিনা সরে দাঁড়াচ্ছে? এটা কি অভিমান না প্রতিবাদ। তরফদার মো. রুহুল আমিন বললেন, ‘বর্তমান বৈশ্বিক পরিস্থিতির কারণে ফুটবল থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমরা বোর্ড অব ডিরেক্টরা জরুরি সভা করে এ সিদ্ধান্ত নিয়েছি। নিয়ম মেনে বাফুফেকে চিঠিও দেওয়া হয়েছে। সেক্ষেত্রে আপাতত ফুটবল থেকে সাইফের অধ্যায় শেষ।’ তবে তরফদার আবার এটাও বলেছেন আমি ফুটবলে আছি ও থাকব।

সর্বশেষ খবর