বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২ ০০:০০ টা

অবসর নিচ্ছেন সেরেনা!

ক্রীড়া ডেস্ক

অবসর নিচ্ছেন সেরেনা!

দীর্ঘ টেনিস ক্যারিয়ারের ইতি টানছেন সেরেনা উইলিয়ামস! এমন ইঙ্গিতই দিয়েছেন ভোগ ম্যাগাজিনে নিজের লেখা এক আর্টিকেলে। ২৩টি গ্র্যান্ড স্লামজয়ী মার্কিন তারকা ইউএস ওপেনের পরই অবসরে যাচ্ছেন বলে জানিয়েছেন। তিনি লিখেছেন, ‘আমি টেনিস ছেড়ে যাব এটা মেনে নিতে পারিনি। তবে সময় এসে গেছে। আর আমি কাঁদতে শুরু করেছি।’

সেরেনা উইলিয়ামস ১৯৯৯ সালে প্রথমবার গ্র্যান্ড স্লাম ট্রফি জয় করেন ইউএস ওপেনে। শেষবার তিনি গ্র্যান্ড স্লাম ট্রফি জিতেছেন ২০১৭ সালে অস্ট্রেলিয়ান ওপেনে। চার দশক জুড়ে থাকা ক্যারিয়ারে মোট ২৩টি গ্র্যান্ড স্লাম ট্রফি শোকেজে তুলেছেন তিনি।

কেবল এককে নন, দ্বৈতেও জিতেছেন ১৪টি ট্রফি। ট্যুর ফাইনালসে চ্যাম্পিয়ন হয়েছেন পাঁচবার। র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ছিলেন দীর্ঘ সময়। পাঁচ বছর আগে মা হওয়ার পর অনেকেই ভেবেছিলেন সেরেনা বুঝি টেনিস ছেড়ে দিবেন। কিন্তু তিনি গত পাঁচ বছরে পাঁচটি গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টে ফাইনাল খেলেছেন। এছাড়াও দুটি ডব্লিউটিএ টুর্নামেন্টের ফাইনাল খেলেছেন। সাতটি ফাইনালের মধ্যে দুটিতে চ্যাম্পিয়নও হয়েছেন। তবে গত বছর ইনজুরির পর আর ফর্মে ফিরতে পারেননি সেরেনা। এবার টেনিস কোর্টকে বিদায় জানানোর প্রস্তুতি নিচ্ছেন সর্বকালের অন্যতম সেরা এই টেনিস তারকা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর