মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২ ০০:০০ টা

বঙ্গবন্ধু স্মরণে দুই জায়ান্ট ক্লাব

ইতিহাসের এই নৃশংসতম ঘটনায় গতকাল দিনব্যাপী শোক পালন করেছে দেশের অন্যতম সেরা ক্লাব শেখ রাসেল ক্রীড়া চক্র ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

ক্রীড়া প্রতিবেদক

বঙ্গবন্ধু স্মরণে দুই জায়ান্ট ক্লাব

শেখ রাসেল ক্রীড়া চক্রের চেয়ারম্যান সায়েম সোবহানের পক্ষ থেকে বনানী কবরস্থানে শহীদদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ক্লাব কর্মকর্তারা -বাংলাদেশ প্রতিদিন

বাংলাদেশের ইতিহাসে নিষ্ঠুরতম ঘটনা ঘটে ১৯৭৫ সালের ১৫ আগস্ট। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে খুনিরা। এমনকি ছাড় দেয়নি বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলকেও। ইতিহাসের এই নৃশংসতম ঘটনায় গতকাল দিনব্যাপী শোক পালন করেছে দেশের অন্যতম সেরা ক্লাব শেখ রাসেল ক্রীড়া চক্র। জাতীয় শোক দিবসে বাংলাদেশের লাল-সবুজ পতাকার পাশাপাশি ক্লাবের পতাকাও অর্ধনমিত রাখা হয়। উত্তোলন করা হয় কালো পতাকা।

শেখ রাসেল ক্রীড়া চক্রের চেয়ারম্যান ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পারিচালক সায়েম সোবহানের উদ্যোগে গতকাল দিনব্যাপী কোরআন খতম, দোয়া মাহফিল এবং এতিম খানা ও হতদরিদ্রদের মধ্যে খাবার বিতরণের কর্মসূচি পালন করা হয়। সকালে বনানী কবরস্থানে বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা ও  শেখ রাসেলসহ ১৫ আগস্টের শহীদদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন শেখ রাসেল ক্রীড়া চক্রের কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ। এ সময় শেখ রাসেল ক্রীড়া চক্রের ডিরেক্টর ফাইন্যান্স মো. ফখরুদ্দিন, পরিচালক আবুল কাশেম, রফিকুল আলম জর্জসহ অন্যরা উপস্থিত ছিলেন। বনানী কবরস্থানে মিলাদ এবং দোয়া মাহফিলের পর গরীবদের মধ্যে খাবার বিতরণ করা হয়।

দেশের আরেক শীর্ষস্থানীয় ক্লাব শেখ জামাল ধানমন্ডি লিমিটেড জাতীয় শোক দিবসে দিনভর কর্মসূচি পালন করেছে। ক্লাব প্রাঙ্গণে কোরআন খানি ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর বনানী কবরস্থানে শ্রদ্ধাঞ্জলি, ক্লাব প্রাঙ্গণে ক্লাব সভাপতি ও বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহানের পক্ষ থেকে লেফটেন্যান্ট শেখ জামালের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। ক্লাবে শহীদদের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। বিভিন্ন এতিমখানায় দুস্থদের মধ্যে খাবার বিতরণ করা হয়। এসব কর্মসূচিতে ক্লাব পরিচালক নজিব আহমেদ, আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু, আবদুল গাফফার, ক্লাব সাধারণ সম্পাদক ফয়েজুর রহমান, মো. শাহ আলম ছাড়াও অন্যরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর