বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২ ০০:০০ টা

তুরস্কে এক দিনে তিন পদক

ক্রীড়া প্রতিবেদক

তুরস্কে এক দিনে তিন পদক

তুরস্কের কনিয়া শহরে অনুষ্ঠিত হচ্ছে ইসলামিক সলিডারিটি গেমস। গত ৯ আগস্ট থেকে গেমস শুরু হলেও বাংলাদেশ প্রথম পদক জিতল গতকাল। এক দিনে তিন পদক জয় করল বাংলাদেশের আর্চাররা। হ্যান্ডবল, অ্যাথলেটিকস এবং ভারোত্তলনে ব্যর্থ হওয়ার পর বাংলাদেশ পদকের দেখা পেল আর্চারিতে। গতকাল কম্পাউন্ড নারী দলগত ইভেন্টে রুপার পদক জয় করেছে বাংলাদেশ। এছাড়াও রিকার্ভ পুরুষ ও রিকার্ভ নারী দলগত ইভেন্টে ব্রোঞ্জ পদ জয় করেছে বাংলাদেশ।

মেয়েদের কম্পাউন্ড দলগত ইভেন্টে লড়াই করেছে দুই দল। তুরস্ক এবং বাংলাদেশ। দুই দলের লড়াইয়ে দ্বিতীয় হয়ে রুপা জিতলেন রোকসানা আক্তার, শ্যামলী রায় এবং পুষ্পিতা জামানরা। তুরস্কের কাছে ২২৯-২২২ পয়েন্টে হেরে যান তারা।

রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে বাংলাদেশ ৬-০ সেটে সৌদি আরবকে পরাজিত করে ব্রোঞ্জ পদক জয় করে। এই দলে বাংলাদেশের হয়ে খেলেছেন রোমান সানা, সাগর ও আব্দুল হাকিম রুবেল। রিকার্ভ নারী দলগত ইভেন্টেও ব্রোঞ্জ পদক জিতেছে বাংলাদেশ। পদকের লড়াইয়ে বাংলাদেশের দিয়া সিদ্দিকী, বিউটি রায় ও নাসরিন আক্তার ৬-২ সেটে হারিয়েছেন উজবেকিস্তানের মেয়েদেরকে। আজ ব্যক্তিগত পদকের লড়াইয়ে খেলতে নামবেন রোকসানা আক্তার। তিনি কম্পাউন্ড নারী এককে ব্রোঞ্জ পদকের জন্য লড়বেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর